adalot1রংপুর সংবাদাতাঃ রংপুরের মিঠাপুকুরে  যাত্রীবাহি বাসে পেট্রল বোমা নিক্ষেপ করে ৬ বাসযাত্রীকে হত্যা মামলার চার্জসীট আমলে নিয়ে পলাতক ৮৬  জামায়াত-শিবির নেতা কর্মীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত।

বুধবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ মজ্ঞুরুল বাছিত শুনানী শেষে ১শ‘৩২ জন আসামীদের বিরুদ্ধে পুলিশের দাখিল করা চার্জসীট গ্রহন করে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এ সময় গ্রেফতার হওয়া ৪৬ জন আসামী কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আগামী ১২ আগষ্ট মামলার পরবর্তী তারিখ ধার্য করেন বিজ্ঞ বিচারক। মামলার শুনানীতে বিজ্ঞ বিচারক আগামী দেড় মাসের মামলার বিচার শেষ করার ঘোষণা দেন।

মামলার পিপি আব্দুল মালেক এ্যাডভোকেট জানান, চাঞ্চল্যকর এ মামলায় জামায়াত শিবিরের ১শ’৩২ নেতা কর্মীর নামে সন্ত্রাস বিরোধী আইনে চার্জসীট দাখিল করেছে পুলিশ।

মামলায় জামায়াত শিবিরের ৪৬ জন নেতাকর্মী গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন এবং আরও ৮৬ জন আসামী পলাতক থাকায় বিজ্ঞ বিচারক তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন। এর আগে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কারাগার থেকে ৪৬ জন আসামীকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ জানুয়ারী ২০ দলীয় জোটের অনিদৃষ্টকালের অবরোধ কর্মসূচির নবম দিনে কুড়িগ্রামের উলিপুর থেকে ঢাকা গামি যাত্রীবাহি বাস খলিল পরিবহন রংপুরের মিঠাপুকুর উপজেলার বাতাসন এলাকায় পৌঁছোলে রাত ১ টার দিকে জামায়াত শিবির কর্মীরা বাসটি লক্ষ্য করে পেট্রল বোমা নিক্ষেপ করে।

এতে ঘটনা স্থলেই শিশুসহ ৪ বাস যাত্রী মারা যান। আগুনে দগ্ধ হয়ে আহত হন অন্তত ২৫ জন যাত্রী। এদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে চিকিৎসাধিন অবস্থায় আরও ২ বাস যাত্রী নিহত হন। এ ঘটনায় মিঠাপুকুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য