TIB.1দিনাজপুর সংবাদাতাঃ প্রাথমিক শিক্ষার মান্নোনয়ন ও স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষে  ২৯ জুলাই (বুধবার) বিকাল ৫.০০টায় জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকে‘র এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায়  সভাপতিত্ব করেন সনাক সভাপতি মো: সফিকুল হক ছুটু। মতবিনিময় সভার আলোচনায় সনাক কার্যক্রমের আওতাভুক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার বর্তমান অবস্থা ও অগ্রগতি বিষয়ে বিস্তারত আলোচনা হয়।

সনাক রড়ইল সরকারি  প্রাথ: বিদ্যালয়ে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে এসএমসিকে কার্যকর করা, শিক্ষকবৃন্দের সঠিক সময়ে উপস্থিতি ও পাঠদান নিশ্চিত করা, অভিভাবকবৃন্দের সচেতনতা বৃদ্ধি, উপবৃত্তির তালিকা তৈরি ও বিতরনে স্বচ্ছতা, অবকাঠামোগত উন্নয়নের বিষয় এবং সর্বোপরি দিনাজপুর জেলার প্রাথমিক শিক্ষার বর্তমান অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: একরামুল হক, সনাকে’র কার্যক্রমকে তার সহযোগী মনে করে উপজেলা সহকারী শিক্ষা অফিসারগণকে  বিদ্যালয়গুলির কার্যক্রম নিখুতভাবে মনিটরিং করার নির্দেশ প্রদান করেন। পূর্বের সভার আলোচনায় সনাকে‘র পক্ষ থেকে পূর্বরাম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী অনুপাতে শিক্ষকের স্বল্পতার বিষয়টি উত্থাপন করা হয়েছিল সেই অনুযায়ী ১ জন শিক্ষক যোগদান করেছেন আরও ১ জন শিক্ষকের বিষয়ে কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানান হয়।

তিনি আগামী ডিসেম্বর মাসে এই শিক্ষক প্রদানের করবেন বলে সভাকে অবহিত করেন।  সেই সাথে রড়ইল সরকারি  প্রাথ: বিদ্যালয়ে নতুন ভবন ও ছাত্র-ছাত্রীদের বসার বেঞ্চ এর সমস্যার বিষয়ে আলোচনা হয়। সদর উপজেলা সমস্থ প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতিবৃন্দকে নিয়ে সনাক আয়োজিত সমন্বয সভায় কিছু সুপারিশ ও অভিযোগ লিখিত আকারে এসেছিল যেগুলি কর্তৃপক্ষের নিকট লিখিত আকারে তুল ধরা হয়। কর্তৃপক্ষ সে বিষয়গুলি বিবেচনায় রাখবেন বলে সভাকে আশ্বস্থ করেন। কর্নাই স্কুলে পুলিশ ক্যাম্প সরানোর বিষয়ে তার নিকট অনুরোধ জানান হলে তিনি আগামী কালই বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বেল তা সরানোর ব্যবস্থা করবেন।

সর্বপরি তথ্য অধিকার আইন অনুযায়ী  জেলা প্রাথমিক শিক্ষা অফিসে তথ্য কর্মকর্তা নিদিষ্টকরণ বিষয়ে জেলা শিক্ষা অফিসারকে অনুরোধ জানালে তিনি আগামী কালই চিঠি দিয়ে নির্দিষ্ট কর্মকর্তার নাম প্রকাশ করবেন বলে জানান।

আলোচনায় সক্রিয় অংশগ্রহণ করেন,সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার  সমেস চন্দ্র মজুমদার, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো: আশরাফুল করিম, সনাক সদস্য তারিকুজ্জামান তারেক, স্বজন সদস্য হাজেরা হাসান ও অধ্যক্ষ বিধান চন্দ্র হালদার এবং ইয়েস সদস্যরা।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য