Dinajpur- 28-07-15-- দিনাজপুর সংবাদাতাঃ ২৮ জুলাই মঙ্গলবার শিশু একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখা আয়োজিত শিশু কিশোরদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়। গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপন্থিত ছিলেন দিনাজপুর জোলার পুলিশ সুপার মোঃ রুহুল।

অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ রুহুল আমিন বলেন, আসুন আমরা কমপক্ষে একটি গাছ লাগাই আর তার যতœ নেই। মনে রাখতে হবে একটি গাছ যেন একটি প্রাণ। এই সব প্রাণের যত্ন নিতে হবে। গাছ অক্সিজেনের কারখানা হিসেবে বাতাসে দেবে নির্মল অক্সিজেন। গাছ মানুষের জীবন বাঁচাতে অক্সিজেনের পাশাপাশি ফলও দেবে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেলে এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ গোলাম মোস্তফা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলতাফুজ্জামান মিতা, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান জুয়েল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম, সদর উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ মোঃ মতলুবর রহমান, হটিকালচার সেন্টার এর ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ ইমরুল হাসান  সরকারী গ্রন্থাগারের লাইব্রেরিয়ান নুরুল ইসলাম,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রদীপ কুমার ঘোষ, জয়ন্ত কুমার, আবুল কালাম আজাদ, এনামুল হক প্রমুখ।

পবিত্র কোরআন তেলোওয়াত করে শিশু নুর নবী ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার সাধারণ সম্পাদক আবু কাশেম লিটন ও আব্দুস সবুর। অনুষ্ঠানে শিশুদের মাঝে বিভিন্ন প্রজাতির দুটি করে ৫শ গাছের চারা বিতরণ করা হয়। এর আগে গাছের চারা বিতরণ উপলক্ষে প্রধান অতিথি পুলিশ সুপার মোঃ রুহুল আমিন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে শিশু একাডেমী চত্বরে ২টি আম গাছের চারা রোপন করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য