ভোটার তালিকা3ডিমলা, নীলফামারী সংবাদাতাঃ নীলফামারীর ছয় উপজেলায় শনিবার সকাল ৯টা থেকে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে । প্রথম পর্যায়ে সৈয়দপুর উপজেলার ৫ ইউনিয়ন ও একটি পৌরসভা ও ডিমলা উপজেলার ১০ ইউনিয়নে এই কার্যক্রম শুরু করা হয়। হালনাগাদ কার্যক্রম সম্পাদনে ৬শ জন গণনাকারী এবং ১১৯ জন সুপারভাইজার কাজ করছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, প্রথম স্তরের তিন পর্যায় এবং দ্বিতীয় স্তরের দুই পর্যায়ে সম্পন্ন হবে হালনাগাদ কার্যক্রম। ভোটারের বায়োডাটা সংগ্রহে প্রথম স্তরের প্রথম পর্যায়ে সৈয়দপুর ও ডিমলা, দ্বিতীয় পর্যায়ে ডোমার ও সদর উপজেলা এবং তৃতীয় পর্যায়ে কিশোরীগঞ্জ ও জলঢাকা উপজেলা এবং নতুন ভোটারের ছবি তোলার ক্ষেত্রে দ্বিতীয় স্তরের প্রথম পর্যায়ে সৈয়দপুর, ডিমলা ও কিশোরীগঞ্জ ও দ্বিতীয় পর্যায়ে সদর, ডোমার ও জলঢাকা উপজেলায় কার্যক্রম সম্পন্ন হবে।

নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাস উদ্দিন জানান, প্রথম স্তরে ১৯৯৮ সালের ১লা জানুয়ারি বা তার পূর্বে জন্ম গ্রহণকারী নাগরিকদের নিবন্ধন কেন্দ্রে ছবি তোলা এবং দ্বিতীয় স্তরে ২০০০ সালের ১লা জানুয়ারি বা তার পূর্বে জন্ম গ্রহণকারী নাগরিকদের নিবন্ধন কেন্দ্রে ছবি তোলার কাজ সম্পন্ন করা হবে।

তিনি জানান, ২৫জুলাই থেকে তথ্য সংগ্রহ করার কাজ শুরু হয়ে চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এবং প্রথম স্তরে ছবি তোলার ১১আগষ্ট থেকে শুরু করে ২০অক্টোবর পর্যন্ত এবং দ্বিতীয় স্তরে ছবি তোলার কাজ ২২অক্টোবর শুরু হয়ে ১৩জানুয়ারী পর্যন্ত চলবে।

প্রসঙ্গত নীলফামারী জেলায় ভোটার সংখ্যা রয়েছেন ১২ লাখ ৮৭১জন। এর মধ্যে পুরুষ ৬ লাখ ২হাজার ৪০৮ জন এবং নারী রয়েছেন ৫ লাখ ৯৮হাজার ৪৬৩জন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য