ঠাকুরগাঁওয়ে আলোর পথিকের উদ্যোগে বিনামূল্যে ব্লাড গ্রুপিংপীরগঞ্জ, ঠাকুরগাঁও সংবাদাতাঃ “সকল অন্ধকার দূর করে আলোয় আলোয় ভরিয়ে দিব সুন্দর পৃথিবীটাকে-আমরা আলোর পথিক” এই প্রকিপাদ্যকে ধারন করে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় একঝাঁক উদ্যমী তরুনের প্রচেষ্ঠায় ২০ জুলাই দিনব্যাপি অনুষ্ঠিত হয়েছে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা কমসূচী।

উপজেলার ঐতিহাসিক গোগর আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ কমর্সূচীতে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, বিশেষ অতিথি হিসেবে পীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক জিয়াউল ইসলাম জিয়া, রানীশংকৈল উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল হক, মোছা. তসদিকা হক সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবগ উপস্থিত থেকে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন। দিনব্যাপি একাধিক টিমের মাধ্যমে দুই উপজেলার ৬ শতাধিক নারী পুরুষের রক্তের গ্রুপ পরীক্ষা করে তাদেরকে কার্ড দেয়া হয়।

কাজের সাথে থেকে সুন্দর পৃথিবী গড়ার প্রত্যয় নিয়ে গড়ে তোলা সেবামূলক সংগঠন “আলোর পথিক” ২০১৩ সালের ১১ ডিসেম্বর প্রতিষ্ঠা করেন জনাব মোঃ রুহুল আমিন। মাদক ও সকল প্রকার অন্যায় মুক্ত সমাজ গড়তে এবং নিজেদের ঊজ্জল ভবিষ্যৎ গড়ার লক্ষে  বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া ১৫০ জন সদস্যসহ স্থানিয় সদস্যরা  মোঃ রুহুল আমিন এর নেতৃতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সকল ধরনের বিপদ আপদে পাশে থেকে ভুক্তভোগীদের সাহায্য করে যাচ্ছে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। সমাজের সকল শ্রেনীপেশার মানুষের সাহায্য পেলে সংগঠনটি একদিন সমাজ গঠনের সক্রিয় হাতিয়ার হয়ে উঠবে বলে বিশ্বাস করেন এ সংগঠনের উদ্যোক্তারা।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য