Agunমিলন পারভেজ পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুর উপজেলা শহরে জ¦ালানী তেলবাহী (পেট্রোল) লরীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাত সোয়া ১১ টার দিকে পার্বতীপুর শহরের প্রাণকেন্দ্র নতুন বাজার শহীদ মিনার এলাকায় কাপড় মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।
তাৎক্ষণিকভাবে একজন ব্যবসায়ীর বুদ্ধিমত্তায় অগ্নিনির্বাপন গ্যাস সিলিন্ডারের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে  মার্কেট।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জ্বালানী তেলবাহী একটি লরী (ঢাকা মেট্রো- ৪৪-০৪৪৮) রাত সোয়া ১১ টার দিকে শহরে নতুন বাজারে বার্মা ট্রেডার্সে যাওয়ার পথে কাপড় মার্কেটের মোড়ে বাঁক নেওয়ার সময় লরীর নিচের পাইপে আগুন লেগে যায়। লরীটিতে উচ্চ দাজ্য পদার্থ পেট্রোল থাকায় রাস্তার পাশের ফুটপাতের সিদ্ধ ডিমের দোকানের চুলার আগুন লরীর পাইপে ধরে দাউ দাউ করে জ¦লে উঠে। লরীতে আগুন লাগার সাথে সাথে কাপড় মাকেট সহ আশপাশের মার্কেটের দোকানদারদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং ব্যবসায়ীরা বিদ্যুৎ লাইন অফ করে দোকানপাট বন্ধ করতে থাকে। খবর পেয়ে ছুটে আসে ফায়ার সার্ভিসের গাড়ী ও পার্বতীপুর মডেল থানা পুলিশের শহর টহল দলের সদস্যরা।

এদিকে আগুন লাগার পরপরই পাশ্ববর্তী মল্লিক সু স্টোরের মালিক সবুজ মল্লিক তার দোকানে রক্ষিত অগ্নিনির্বাপন গ্যাস সিলিন্ডার এনে আগুন নিয়ন্ত্রনে আনে। এরফলে বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে গোটা কাপড় মার্কেট।

শহর টহল দলের ইনচার্জ পার্বতীপুর মডেল থানার উপপরিদর্শক (্এসআই) এনায়েতুর রহমান ও পার্বতীপুর বহুমুখী উন্নয়ন সমিতির সভাপতি মাসুদুল আলম বাবু বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য