SAM_3017 copyকাশী কুমার দাসঃ  দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান বলেছেন নারীদের স্ব-নির্ভর করতে পারলে তাদের ক্ষমতায়ন নিশ্চিত হবে। বেকার সমস্যা সমাধানের লক্ষে নারীদের দক্ষ করতে পারলে কর্মসংস্থান সৃষ্টি হবে। তাদের তৈরি করা পোশাক বাজার জাত করতে হবে। তাহলে তারা তাদের কাজের ন্যয্য মুজুরি পাবে। সেলাই কাজের মাধ্যমে তাদের পরিবার সুন্দর জীবন যাপন করতে পারে এবং বেকারত্ব দূর হবে।

বৃহস্পতিবার ১নং চেহেলগাজী ইউনিয়নে বিবিডিএস কার্যালয় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুরের অর্থায়নে বাংলাদেশ বেকারত্ব দূরীকরণ সমিতি (বিবিডিএস) দিনাজপুুরের বাস্তবায়নে অর্থনৈতিক উন্নয়ন প্রকল্পের আওতায় ৩০দিন ব্যাপী মেয়েদের দর্জি ও হস্ত শিল্প প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদে মাঝে সেলাই মেশিন ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

১নং চেহেলগাজী ইউনিয়নে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আমীর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এডিপির প্রকল্প অফিসার মোঃ রেজাউল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন বিবিডিএস এর নির্বাহী পরিচালক মোঃ জিল্লুর রহমান। সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় প্রশিক্ষণ প্রাপ্ত নারীদের মাঝে সেলাই মেশিন ও সেলাই মেশিনের উপকরণ বিতরণ করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য