DINAJPUR PIC 05দিনাজপুর প্রতিনিধি॥ ৫ জুলাই রবিবার সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজ-এর ৪র্থ বর্ষ বরণ ও নবীণ বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতি ও প্রতিষ্ঠানর ভারপ্রাপ্ত অধ্যক্ষ ব্রাদার নির্মল ফ্রান্সিস গমেজ, সিএসসি-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর আর্দশ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ খালেকুজ্জামান। প্রধান অতিথি নবীন বরণ অনুষ্ঠানে তার বক্তব্যে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও পরিচালনা পর্ষদসহ শিক্ষার্থীদের উপর প্রশংসা করে বলেন, আমি নিজেকে খুব গর্বিত মনে করছি অত্র প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে।

DINAJPUR PIC 03এখানে না এলে আমি জানতে পারতাম না প্রতিষ্ঠানের শিক্ষকসহ ছাত্র-ছাত্রীদের এত প্রতিভা। তিনি ডিজিটাল বাংলাদেশের প্রশংসা করে এই ডিজিটাল রাইস পদ্ধতিতে প্রথম সারা দেশে সকাল শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটালের মাধ্যমে ভর্তি কার্যক্রম খুব দ্রুত বাস্তবায়িত হয়েছে।

DINAJPUR PIC 01তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলে, আমি তোমাদের প্রতি অনুরোধ করছি তোমাদের পিতা-মাতা ও অভিভাবকবৃন্দ তোমাদের প্রতি অনেক আশা আকাঙ্খা রেখে অনেক কষ্টের সহিত বিভিন্ন প্রতিষ্ঠানে লেখাপড়ার করে ভাল নাগরিক হিসেবে তৈরী করার জন্য পাঠিয়েছেন।

তাই তাদের ভাবউজ্জল করার জন্য তোমাদের যা করণী সেদিকে চেষ্টা চালিয়ে যেতে হবে। লেখাপড়ার সঠিক মান নির্ণয় করে সৃজনশীল পদ্ধতির মাধ্যমে অধ্যয়ন করতে হবে। কারণ এই অধ্যয়নের মাধ্যমে সবার জন্য শিক্ষা এই শ্লোগানকে বাস্তবায়িত করে দেশ গড়ার জাতি হিসেবে নিজেকে স্বীকৃতি লাভ কারতে হবে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ব্রাদার সুব্রত লিও রোজারিও, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক সুনিল রায়,ব্যবস্থাপনা ও সংগঠন বিভাগের প্রভাষক মনোয়ার হোসেন মানিক, অর্থনীতি বিভাগের প্রভাষক মিরচাঁদ সুলতানা,সিনিয়র শিক্ষক আনসারুল হক প্রমুখ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য