HSTUরতন সিং, দিনাজপুর থেকে ॥ দিনাজপুর হাবিপ্রবি’র ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ৩৯ কোটি ৩২ লক্ষ টাকার বাজেট অনুমোদন করা ও ৩ গবেষককে পিএইচডি ডিগ্রী প্রদানসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিষয় সিদ্ধান্ত গৃহীত হয়।
রোববার দুপুরে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩৫তম রিজেন্ট বোর্ডের সভা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন এর সভাপতিত্বে ভাইস-চ্যান্সেলরের বাসভবনস্থ সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের মজ্ঞুরী কমিশন (বিমক) সরকারী অনুদান হিসেবে ৩৪ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে। বাকী ৫ কোটি ১২ লক্ষ টাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সূত্র থেকে আয় ধায্য করা হয়েছে।
এদিকে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী রিজেন্ট বোর্ডে ৩ গবেষককে পিএইচডি ডিগ্রী প্রদান করা হয়েছে। পিএইচডি গবেষকরা হলেন: কৃষি অনুষদের অন্তর্গত কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগ হতে প্রফেসর মো. আবুল কালাম আজাদ, কৃষিতত্ত্ব বিভাগ হতে পল্লী উন্নয়ন একাডেমির পরিচালক এ.কে.এম জাকারিয়া এবং মৃত্তিকা বিজ্ঞান বিভাগ হতে প্রফেসর মো. মনছুর রহমান।
রিজেন্ট বোর্ড সভায় উপস্থিত ছিলেন রংপুর-৫ এর সংসদ সদস্য এইচ.এন.আশিকুর রহমান, রাজশাহী-৩ এর সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন, হাবিপ্রবি’র সাবেক প্রকল্প পরিচালক প্রফেসর ড. মুহা. আনিসুর রহমান, বাংলাদেশ কৃষি গবেষণা ইনষ্টিটিউট, গাজীপুর এর সাবেক মহাপরিচালক ড. মো. আব্দুর রাজ্জাক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. একেএম নূর-উন-নবী, হাবিপ্রবি’র মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর মো. মিজানুর রহমান, উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর প্রফেসর ড. মো. আনিস খান, নর্দান এগ্রো-সার্ভিসেস লিমিটেড এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ফরিদুল ইসলাম, সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. ছফর আলী ও দিনাজপুর মেডিক্যাল কলেজ এর ভাইস-প্রিন্সিপাল প্রফেসর ডা. কান্তা রায় রিমি। সভা সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. নজিবুর রহমান।##
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য