02-argentina-win-by-aguero-goalস্পোর্টস : সার্জিও আগুয়েরোর একমাত্র গোলে বুধবার ১-০ গোলে বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকায় জয়ের ধারায় ফিরেছে আর্জেন্টিনা। ৫৬ মিনিটে দুর্দান্ত এক হেডে টুর্ণামেন্টের দ্বিতীয় গোল করে আগুয়েরো আর্জেন্টিনাকে স্বস্তিদায়ক জয় এনে দেন। এর আগে দিনের প্রথম খেলায় টুর্ণামেন্টের ছোট দল হিসেবে পরিচিত জ্যামাইকাকে ১-০ গোলে হারিয়েছে প্যারাগুয়ে। এই জয়ে আর্জেন্টিনা গ্রুপ-বি’তে শীর্ষস্থানে উঠে এসেছে। গ্রুপের শেষ ম্যাচে শনিবার তারা জ্যামাইকার মুখোমুখি হবে।
অন্যদিকে উরুগুয়ের এই হারের অর্থ হচ্ছে ২০১১ সালের চ্যাম্পিয়নদের শেষ আটে জায়গা করে নিতে হলে গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা প্যারাগুয়েকে অবশ্যই হারাতে হবে। যদিও তৃতীয় স্থানে থাকা সেরা দলটিরও সুযোগ রয়েছে শেষ আটে যাবার, সেক্ষেত্রে উরুগুয়ে বেশ খানিকটা এগিয়ে রয়েছে। গ্রুপের প্রথম ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত প্যারাগুয়ের সাথে ২-২ গোলে ড্র করার পরে আর্জেন্টাইন অধিনায়ক লিয়নেল মেসি সতীর্থদের সতর্ক করে দিয়ে বলেছিলেন উরুগুয়ের বিপক্ষে জয় এতটা সহজ কাজ নয়। উরুগুয়ে শক্তিশালী দল, তাই তাদের বিপক্ষে নিজেদের সেরাটাই দিতে হবে।
গতকালকের ম্যাচে প্রথমার্ধটা বেশ চাপের মধ্যেই কেটেছে আর্জেন্টিনার। যদিও বলের পজিশন মেসিদের দিকেই ছিল। কিন্তু উরুগুয়ের শক্ত ডিফেন্স ভাঙা কোনমতেই সম্ভব হচ্ছিল না। দুটি সুযোগও অবশ্য কাজে লাগাতে পারেনি জেরার্ডে মার্টিনোর দল। ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার এ্যাঞ্জেল ডি মারিয়ার শট নয় মিনিটে রুখে দেন উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা। প্রথমার্ধের মাঝামাঝিতে মেসির ক্রস থেকে আগুয়েরোর হেড এক হাতে রক্ষা করে মুসলেরা আবারো আর্জেন্টিনাকে হতাশ করেন। ৩৮ মিনিটে কোচ জেরার্ডো মার্টিনোকে যখন ব্রাজিলিয়ান রেফারী সান্দ্রো রিক্কি লাল কার্ড দেখান ম্যাচের উত্তেজনা দ্বিগুণ বৃদ্ধি পায়। উরুগুয়ের মিডফিল্ডার নিকোলাস লোডেইরো একটি হলুদ কার্ড পাওয়া নিয়ে মার্টিনো রেফারীর সাথে বিরোধে জড়িয়ে পড়লে তাকে লাল কার্ড দেখানো হয়।
দ্বিতীয়ার্ধের শুরুতে উরুগুয়ে দারুণ একটি সুযোগ নষ্ট করে। ম্যাক্সি পেরেইরার শক্তিশালী শট অবশ্য দারুনভাবে রক্ষা করেন আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। প্রতিটি মুহূর্তেই অবশ্য মেসিকে দারুনভাবে ডিফেন্স করেছে উরুগুয়ের খেলোয়াড়রা। অবশেষে ৫৬ মিনিটে আর্জেন্টিনার ডেডলক ভাঙ্গার সময় আসে। প্যারিস সেইন্ট-জার্মেই মিডফিল্ডার জেভিয়ার পাস্তোরের বাড়ানো বলে জাবালেটার ক্রস থেকে আগুয়েরো মাথা ছুঁইয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন। তারকা খেলোয়াড় ল্ইুস সুয়ারেজের বহিষ্কারাদেশের কারণে অনুপস্থিত থাকায় উরুগুয়ের ফরোয়ার্ড লাইনের পুরো দায়িত্ব পড়ে এডিনসন কাভানির ঘাড়ে। কিন্তু সেই দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন পিএসজির এই ফরোয়ার্ড। দিনের অপর ম্যাচে জ্যামাইকাকে ১-০ গোলে পরাজিত করে শেষ আটের কাছাকাছি পৌঁছে গেছে প্যারাগুয়ে। ৩৬ মিনিটে এডগার বেনিটেজ জয়সূচক গোলটি করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য