03-former-president-of-barcelona-club-Joan-Laportaস্পোর্টস : বার্সেলোনার সভাপতি পদে আবারো নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন স্প্যানিশ ক্লাবটির সাবেক সভাপতি ইয়োহান লাপোর্তা। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) ক্যাম্প ন্যুতে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ২০০৩ সালে থেকে ২০১০ সাল পর্যন্ত লাপোর্তা বার্সেলোনার সভাপতি দায়িত্ব পালন করেছেন। তার সময়েই রোনালদিনহোর মতো তারকা খেলোয়াড়ের সাথে চুক্তি করে বার্সেলোনা।
লিয়নেল মেসিও ছোটদের দল থেকে সিনিয়র দলে সুযোগ পান। ২০০৮ সালে মূল দলের কোচ হিসেবে পেপ গার্দিওলার ওপর প্রথম লাপোর্তাই আস্থা রেখেছিলেন। গার্দিওলার অধীনেই বার্সেলোনা স্পেনের সেরা ক্লাব হিসেবে বিশ্বে নিজেদের প্রতিষ্ঠিত করে। লাপোর্তার সাত বছরের মেয়াদে বার্সেলোনা চারটি লা লিগা শিরোপা, একটি কিংস কাপ, তিনটি স্প্যানিশ সুপার কাপ, দুটি চ্যাম্পিয়নস লীগ, একটি ইউরোপিয়ান সুপার কাপ এবং একটি ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছে।
নিজের প্রার্থিতা প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে লাপোর্তা বলেছেন, আমি বার্সেলোনার সভাপতি পদে আবারো প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। নিজের ওপর অর্পিত দায়িত্ব এর আগেও যেভাবে পালন করেছি সেটাই আবার প্রমাণ করতে চাই। তবে ক্লাব পরিচালনার জন্য এখন তিনি আরো বেশি পরিণত ও প্রস্তুত বলে দাবি জানিয়েছেন। তিনি বলেন, এখন আমি আরো বেশি অভিজ্ঞ। নিজের ভুলগুলো শুধরে সামনে এগিয়ে যেতে চাই। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।
লাপোর্তাকে নিয়ে এখন সভাপতি পদে চারজন প্রার্থী হলেন। তবে ক্লাব ফুটবলের অন্যতম আর্কষনীয় এই পদটির জন্য এই মুহূর্তে লাপোর্তার পাশাপাশি সদ্য সভাপতির পদ থেকে সড়ে যাওয়া জোসেপ মারিয়া বার্তামেউ বেশি এগিয়ে রয়েছেন। এই দুজনের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য