02হাবিপ্রবি প্রতিনিধি ॥ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ঘোষনা  এবং জাতীয় পে স্কেল-২০১৫ সংশোধনের দাবীতে অবস্থান ধর্মঘট পালন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। হাবিপ্রবি শিক্ষক সমিতি ও বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন এর যৌথ উদ্যোগে সোমবার বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পার্শ্বে এ অবস্থান ধর্মঘটন পালন করেন শিক্ষকরা।
হাবিপ্রবি শিক্ষক সমিতির সদস্য সচিব প্রফেসর ড. এ. টি. এম শফিকুল ইসলামের সঞ্চালনায় অবস্থান ধর্মঘটে বক্তব্য রাখেন হাবিপ্রবি শিক্ষক সমিতির আহবায়ক প্রফেসর মো. মিজানুর রহমান, সদস্য সচিব প্রফেসর ড. এ.টি.এম শফিকুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান প্রমূখ।
বক্তরা বলেন, বেতন কমিশন কর্তৃক প্রস্তাবিত পে-স্কেল বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য চরম অপমানকর। যেখানে এশিয়ার প্রায় দেশেই বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল চালু আছে। ঠিক সেই মুহুর্তে বাংলাদেশে বিশ্ববিদ্যালয় সিনিয়র অধ্যাপকদের সিলেকশন গ্রেড বাদ দিয়ে জাতীয় বেতন স্কেল ঘোষণা নিতান্তই অযৌক্তিক এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজের জন্য অপমানজনক। আমরা বেতন স্কেল নিয়ে গঠিত কমিটির এহেন কর্মকান্ডকে তীব্র প্রতিবাদ জানাই। সাথে সাথে ৮ম জাতীয় বেতন স্কেল ঘোষণার পূর্বেই এ স্কেল সংশোধন করতঃ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপকদের সিলেকশন গ্রেড চালু করে ন্যূনতম সিনিয়র সচিব পদমর্যাদা সম্পন্ন স্কেল দেয়ার জন্য এবং পরবর্তী ধাপসমূহ যেমন-সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামোও ক্রমানুসারে নির্ধারণ করার জন্য সরকারের কাছে আবেদন জানায় বক্তারা।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য