নির্মানাধীন প্রাচীর ভাঙ্গাপার্বতীপুর(দিনাজপুর)সংবাদাতাঃ পার্বতীপুর উপজেলার খয়েরপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুলমাঠের জায়গায় প্রাচীর নির্মানকে কেন্দ্র করে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে ৫ ছাত্র-ছাত্রী আহত হয়েছে।
জানা যায়, আজ শনিবার সকালে উপজেলার হরিরামপুর ইউপির খয়েরপুকুর বাজার এলাকার খয়েরপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জমি দাতা মৃত সাহের উদ্দিন ১৯৬৮ সালে ৫০ শতক জায়গা স্কুলের নামে দান করে। ওই জায়গার উপরে স্কুল ভবন নির্মান হয়। এর মধ্যে আবারও সরকারী ভাবে স্কুলের নামে নতুন ভবন বরাদ্ধ হলে মৃত জমিদাতার পুত্র বাসার, আবুল কালাম ও আলমগীর ৫৭ শতক জায়গা পৈত্রিক সুত্রে দাবী করে মামলা দায়ের করে। আজ শনিবার সকালে  উক্ত জায়গায় সীমানা প্রাচীর তৈরী শুরু করে। এ সময় স্কুলের সভাপতি মোশারাফ হোসেন, প্রধান শিক্ষক সাদেকুল ইসলম ও মাবুদ চৌধুরির লোক-জন ও স্কুলের ছাত্র-ছাত্রীকে লাগিয়ে দিয়ে নির্মানাধীন প্রাচীর ভেঙ্গে দেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংর্ঘষ বাধে। এতে ৫ম শ্রেনীর ছাত্রী আনিসা, সাইফ আবু সাদিক ও সাদেকুলসহ ৫ জন আহত হয়। গুরুত্বর আহত আনিসাকে পার্বতীপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে স্কুলের প্রধান শিক্ষক সাদেকুল ইসলাস জানায়। এ রির্পোট লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এদিকে পৈত্রিক সুত্রে দাবীদার জমিদাতার পুত্র আবুল বাসার, আবুল কালাম ও আলমগীর উক্ত জায়গা নিয়ে দিনাজপুর আদালতে একটি মামলা দায়ের করে। মামলা নং ২৬/১৫। মামলায় বাদী পক্ষেকে রায় প্রদান করেছে বলে আবুল বাসার জানায়। আবুল বাসার আরো জানায়,৫৭ শতক জায়গার মধ্যে ২৭ শতক জায়গায় প্রাচীর নির্মান শুরু করলে এ ঘটনা ঘটে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য