HSTU-04-06-2015হাবিপ্রবি, প্রতিনিধিঃ বেতন কমিশন কর্তৃক প্রস্তাবিত পে-স্কেল-২০১৫ সংশোধনের দাবীতে মানববন্ধন পালন করেছে হাজী মেরহম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বৃহস্পতিবার বেলা ১১ টায় হাবিপ্রবি শিক্ষক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সম্মুখে দিনাজপুর-ঢাকা মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
হাবিপ্রবি শিক্ষক সমিতির সদস্য সচিব প্রফেসর ড. এ. টি. এম শফিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন হাবিপ্রবি শিক্ষক সমিতির আহবায়ক প্রফেসর মো. মিজানুর রহমান, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায়, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, কৃষি সম্প্রসারণ বিভাগের অধ্যাপক কৃষিবিদ প্রফেসর ড. মো. সাইফুল হুদা প্রমূখ।
মানববন্ধনে বক্তরা বলেন, বেতন কমিশন কর্তৃক প্রস্তাবিত পে-স্কেল বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য চরম অপমানকর। যেখানে এশিয়ার প্রায় দেশেই বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল চালু আছে। ঠিক সেই মুহুর্তে বাংলাদেশে বিশ্ববিদ্যালয় সিনিয়র অধ্যাপকদের সিলেকশন গ্রেড বাদ দিয়ে জাতীয় বেতন স্কেল ঘোষণা নিতান্তই অযৌক্তিক এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজের জন্য অপমানজনক। আমরা বেতন স্কেল নিয়ে গঠিত কমিটির এহেন কর্মকান্ডকে তীব্র প্রতিবাদ জানাই। সাথে সাথে ৮ম জাতীয় বেতন স্কেল ঘোষণার পূর্বেই এ স্কেল সংশোধন করতঃ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপকদের সিলেকশন গ্রেড চালু করে ন্যূনতম সিনিয়র সচিব পদমর্যাদা সম্পন্ন স্কেল দেয়ার জন্য এবং পরবর্তী ধাপসমূহ যেমন-সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামোও ক্রমানুসারে নির্ধারণ করার জন্য সরকারের কাছে আকুল আবেদন জানাচ্ছি।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য