LokNath Mondirনিজস্ব প্র্রতিনিধি ॥ দিনাজপুর শহরের গনেশতলাস্থ রায়সাহেববাড়ীর লোকনাথ মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের পূজা অর্চনা চন্ডীপাঠ ও নাম কীর্তনসহ ১২৫তম শ্রী শ্রী লোকনাথ ব্রম্মচারী বাবার তিরোধান উৎসব শুরু হয়েছে।
বুধবার দিনাজপুর শহরের গনেশতলাস্থ রায়সাহেববাড়ীর লোকনাথ মন্দির উৎসব কমিটির আহ্বায়ক স্বরূপ বকসী বাচ্চু বলেন, সকাল ৬টা থেকে গীতাপাঠ, চন্ডীপাথ, যোগ্য, বাল্যযোগ্য, রাজভোগ অনুষ্ঠিত হয়। এখানে হাজার হাজার ভক্তদের মাঝে দিনব্যাপী প্রসাদ বিতরণ করা হয়। অনুষ্ঠান উপলক্ষে মন্দির এলাকায় ৭ দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। মেলায় রয়েছে শিশুদের বিনোদনের জন্য রেলগাড়ী, দোলনা, নাগোরদলা, খেলাধুলার সামগ্রীসহ বিভিন্ন বিনোদনমূলক ও খাবারের ষ্টল রয়েছে।
লোকনাথ বাবা কেন্দ্রীয় কমিটির আয়োজনে তিরোধানধান উৎসবকে কেন্দ্র করে সপ্তাহব্যাপী চলবে এই লোকনাথ মেলা। বিভিন্ন জেলা থেকে আগত হাজার হাজার পুর্নাথী এবং ভক্তবৃন্দ তাদের মনসকামনা পুরনে মন্দিরে করছে প্রার্থনা করছেন। মন্দিরের পুরোহিতরা পূজা ও পাঁচালী পাঠ করছেন বিশ্বেও শান্তি কামনা করছেন। চলছে ভক্তদেও মাঝে প্রসাদ বিতরন। শ্রী শ্রী লোকনাথ ব্রম্মচারী বাবার তিরোধান উৎসবে। এসময় উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পরিমল চক্রবর্তী তপন, সদস্য বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, বিজয় কুন্ডু, অরুন কুমার সরকার ও মানিকসহ প্রমুখ।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য