BNP Picদিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে বিভিন্ন কর্মসর্মসূীর মধ্য দিয়ে পালিত হয়েছে আধুনিক ও স্বনির্ভর বাংলাদেশের স্থপতি, বহুদলীয় গনতন্ত্রের প্রবর্তক এবং বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’র ৩৪তম শাহাদতবার্ষিকী। এ সব কর্মসূচীর মধ্যে ছিল কুরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কালো ব্যাচধারণ ইত্যাদি।
পৌর বিএনপি
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ৩০মে শনিবার বেলা ১২টায় শহরের ঘানিপাড়া ডাবগাছ মসজিদ মোড়ে মোড়ে রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন দিনাজপুর পৌর বিএনপির সহ-সভাপতি সিরাজ আলী সরকার ও ওয়ার্ড বিএনপির সভাপতি এ্যাড. মোল্লা মো. শাখাওয়াত হোসেন। এ সময় জেলা যুবদলের সদস্য মাহবুব আলম নিশার, মঞ্জুর মোর্শেদ সুমন, বিএনপি নেতা দুলাল, জাহিদ, বাদল দেওয়ান, মোস্তফা কামাল দুলু, বাপ্পি, মমিনুরসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। এছাড়া শহরের ১২টি ওয়ার্ডে রান্না করা খাবার বিতরণ করা হয়। এসব অনুষ্ঠানে জেলা ও পৌর বিএনপির সর্বস্তরের নেতাকর্মী অংশগ্রহণ করেন।
কৃষকদল
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-এর ৩৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ৩০মে শনিবার বিকেল ৩টা শহরের ফুলবাড়ী বাস স্ট্যান্ড এলাকায় রান্না করা খাবার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা কৃষকদলের আহবায়ক আলহাজ্ব আফতাব উদ্দীন আহমদ মন্ডল ও যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহবুব আহম্মেদ। এ সময় কৃষকদল কৃষকদল নেতা খাদেমুল ইসলাম, পৌর কৃষকদলের আহবায়ক আলী আকবর, কোতয়ালী কৃষকদলের আহবায়ক আমিরুল ইসলাম ডাল্টন, কৃষকদল নেতা মোঃ খালেদ, সাইদুর রহমান, সিদ্দারাতুল ইসলাম বাবু, নুরু বিডিআর, সেলিম, আসলাম খান, আলমগীরসহ কৃষকদলের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
কোতয়ালী বিএনপি
শহীদ জিয়ার ৩৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কোতয়ালী বিএনপি’র উদ্যোগে ১০টি ইউনিয়নে কুরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল এবং দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরন করা হয়। সদর উপজেলার চেহেলগাগী ইউনিয়ন, সুন্দরবন ইউনিয়ন, ফাজিলপুর ইউনিয়ন, শেখপুরা, শশরা ইউপি’র কাউগা মোড়, আউলিয়াপুর ইউপি’র চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় মাঠ, উথরাইল মালিগ্রাম মোড়, শংকরপুর, আস্করপুর ও কমলপুর ইউনিয়নের কমলপুর হাটসহ বেশ কয়েকটি  স্থানে দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। কর্মসূচীর উদ্বোধন করেন কোতয়ালী বিএনপির সভাপতি ও আস্করপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক ও সাধারণ সম্পাদক ও পৌর সভার প্যানেল মেয়র মুরাদ অহম্মেদ। এ সময় কোতয়ালী বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি ও শংকরপুর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন, সহ-সভাপতি বদিউজ্জামান বদি, সহ-সভাপতি ও উথরাইল ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান সরকার, সাংগঠনিক সম্পাদক ও শেখপুরা ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক ও সুন্দরবন ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, কোষাধ্যক্ষ আইনুল হকসহ ইউনিয়ন বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পদক, সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
01এছাড়া বিএনপি যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, তাতীদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল ও সকল অঙ্গ-সহযোগি সংগঠন পৃথক পৃথকভাবে  শহরের ১২টি ওয়ার্ডে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতণ করে।
এদিকে জেলার বিরল, বোচাগঞ্জ, বীরগঞ্জ, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, কাহারোল, চিরিরবন্দরসহ ১৩ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় শহীদ জিয়ার ৩৩তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য