adalot2রতন সিং, দিনাজপুর থেকে ॥ দিনাজপুর পার্বতীপুর উপজেলায় ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ২টি ভোট কেন্দ্রে নির্বাচনী সহিংসতার অভিযোগে পৃথক ২টি মামলায় উপজেলা ইউপি চেয়ারম্যান শাহাদত হোসেনসহ ৪২ জনকে আসামী করে আদালতে বিস্ফোরক আইনে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।
দিনাজপুর আদালতের একটি সূত্রে প্রকাশ, মঙ্গলবার বেলা ১১টায় পার্বতীপুর মর্ডেল থানার এসআই আব্দুল হাকিম এই ২টি চাঞ্চল্যকর মামলার তদন্ত শেষে ইউপি চেয়ারম্যান শাহাদত হোসেন শাদো (৪৫)সহ ৪২ জনরে বিরুদ্ধে আদালতে বিস্ফোরকদ্রব্য ও ফৌজদারী আইনে অভিযোগপত্র দাখিল করেন। বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ রেজাউল বারী অভিযোগ পত্র ২টি গ্রহণ করে পালিয়ে থাকা আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর আদেশ দেন। মামলায় অভিযোগপত্রে ৪২ জন আসামীর মধ্যে ১৯ জন আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। অপর ২৩ জন আসামী পলাতক রয়েছে। এই ২টি মামলায় ইউপি চেয়ারম্যান শাদোকে আসামী করা হয়েছে। তিনি পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়।
অভিযোগে জানা যায়, গত বছর ৫ জানুয়ারী ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণকালে দুপুরে পার্বতীপুর উপজেলার দাগলাগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং সরকার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণে কর্তব্যরত প্রিজাইডিং অফিসার ও শৃঙ্খলার দায়িত্বে পুলিশ এবং আনসার সদস্যদের মারপিট, ভাংচুর ও ককটেল বিস্ফোরণে ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে। এই ঘটনায় প্রিজাইডিং অফিসার বাদী হয়ে পার্বতীপুর থানায় বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করেন। মামলা দুটি তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য