Parbatipur (Dinajpur) Photo -4-5-15পার্বতীপুর দিনাজপুর প্রতিনিধিঃ পার্বতীপুর-ফুলবাড়ী আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন একজন মা দিতে পারেন একজন সুনাগরিক। আর এ জন্য মায়েদের ভুমিকা অপরিসীম।  তিনি   বলেন, মায়েদের স্বাস্থ্যের প্রতি সবচেয়ে বেশি নজর দিতে হবে। বর্তমান সরকার মা ও শিশুদের জন্য সবচেয়ে বেশি বরাদ্দ রেখেছে। শিক্ষা খাতে প্রায় ৩০ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে। সোমবার বেলা সাড়ে ১১ টায় পার্বতীপুর উপজেলা জ্ঞানাঙ্কুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিদ্যালয়ে গমনোপযোগী  শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝড়ে পড়ারোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণ বিষয়ক মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। শিশুরা যাতে স্কুল থেকে ঝরে না পড়ে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহবান জানান।
পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকতা রাহেনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খান এবং প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডক্টর আবু হেনা মোস্তফা কামাল।  এ সময় উপস্থিত ছিলেন- দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার রুহুল আমিন, পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ার‌্যাম্যান আমিনুল ইসলাম, পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক
উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা শিক্ষা কর্মকর্তা মকবুল হোসেন প্রমুখ। পার্বতীপুর উপজেলা প্রশাসন আয়োজিত এ সমাবেশে পার্বতীপুর উপজেলায় প্রায় পাঁচ সহস্রাধিক মা ছাড়াও শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য