1ডোমার, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার উপজেলার সকল সাংবাদিক সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে স্মারকলিপি ও অবস্থান কর্মসূচি পালন করেছে। ডোমার প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের ডোমার সংবাদদাতা মোজাফ্ফর আলী এবং দপ্তর সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিং বিডি’র নীলফামারী প্রতিনিধি ইয়াছিন মোহাম্মদ সিথুন সহ দুই সাংবাদিককে জড়িয়ে ভোট কেন্দ্রের হামলার মামলায় আদালতে মিথ্যা অভিযোগপত্র প্রদানের প্রতিবাদে ডোমার থানার ওসি ও তদন্ত কর্মকর্তার অপসারন দাবি করা হয় স্মারকলিপিতে।
সোমবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার সকল সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউর রহমানের নিকট স্মারকলিপি প্রদান শেষে উপজেলা চত্ত্বরেই অবস্থান কর্মসূচি পালন করেন। ডোমার প্রেস ক্লাবের সহ-সভাপতি আবদুর রাজ্জাক রাজার সভাপতিত্বে অবস্থান কর্মসুচিতে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন- তোজাম্মেল হোসেন মজ্ঞু,  রওশন রশীদ, আব্দুল্লাহ আল মামুন সোহাগ, জুলফিকার আলী ভুট্টু, আসাদুজ্জামান হিল্লোল, আবু ফাত্তাহ কামাল পাখি, ময়নুল হক, রায়হান সবুক্তগীন, গোলাম রাব্বানী, এআই পলাশ, জুয়েল বসুনিয়া প্রমুখ।
বক্তরা বলেন, বিভিন্ন সময় ডোমার থানা পুলিশের নানা অনিয়ম-দূর্ণীতির সংবাদ প্রকাশ করায় গত বছরের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের বড়গাছা দরগাপাড়া মাদরাসা ভোট কেন্দ্রে হামলার মামলায় সাংবাদিকদের কন্ঠরোধের অপচেষ্টায় ওই দুই সাংবাদিককে জড়িয়ে আদালতে মিথ্যা অভিযোগপত্র দাখিল করে পুলিশ। অথচ ওই দুই সাংবাদিক ওই ঘটনার সাথে কোনভাবে জড়িত ছিলনা। অভিযোগপত্র থেকে ওই দুই সাংবাদিককের নাম প্রত্যাহার করে অবিলম্বে মামলার পুন:তদন্তসহ ডোমার থানার ওসি ও মামলার তদন্ত কর্মকর্তার অপসারনের দাবি জানায় বক্তরা। দাবি না মানা পর্যন্ত জেলার সকল উপজেলা ও জেলা পর্যায়ে কঠোর কর্মসূচি পালন করা হবে বলে হুসিয়ারি প্রদান করা হয়।
স্মারকলিপি গ্রহণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত সাংবাদিকদের আশ্বাস্ত করে বলেন, এ ব্যাপারে তিনি  উদ্ধত্বন কতৃপক্ষকে অবহিত করবেন।
উল্লেখ্য, এই ঘটনায় গত কয়েকদিন ধরে সাংবাদিকরা মানববন্ধন, কলমবিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য