Pic 02  (1) copyদিনাজপুর প্রতিনিধি॥ ভারত-বাংলাদেশ ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে সব ধরনের সমস্যা সমাধানে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। রংপুর বিভাগের মানুষেরা যেন সহজেই ভারতীয় ভিসা পান সে জন্য শিঘ্রই রংপুরে একটি বুথ কার্যক্রম শুরু করা হবে। এই বুথের মাধ্যমে আবেদনকারীরা খুব কম সময়ে ভিসা পাবেন।
বৃহস্পতিবার দুপুর ১২টায় দিনাজপুরের হিলি স্থলবন্দর পরিদর্শনকালে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই-কমিশনার সন্দীপ মিত্র একথা বলেন। এসময় বন্দরের বেসরকারী অপারেটর পানামা হিলি পোর্ট পরিদর্শন শেষে তিনি স্থানীয় ব্যবসায়ী, কাস্টমস কর্মকর্তা ও পানামা পোর্ট কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করেন। ব্যবসায়ীরা তাঁকে ব্যবসা সংক্রান্ত ভারত অংশের বিভিন্ন সমস্যা তুলে ধরলে তিনি বিষয়গুলো দেখবেন বলে আশ্বাস প্রদান করেন। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বন্দরের সহকারী কমিশনার সাইফুর রহমান, সুপারিনটেনডেন্ট ছাবেদ আলী, আমদানি-রপ্তানিকারক গ্রুপের আহবায়ক হারুন উর রশিদ, কাষ্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের বন্দর সম্পাদক জামিল হোসেন চলন্ত, হাকিমপুর থানার ওসি মোখলেছুর রহমান প্রমুখ।
ভারতীয় সহকারী হাই-কমিশনার সন্দীপ মিত্র বন্দরের ইমিগ্রেশন কার্যালয় ও চেকপোষ্টের শূণ্য রেখায় যান। তিনি ভারতে প্রবেশ করে কাষ্টমস, বিএসএফ ও পুলিশের সাথে কথা বলেন।
Dinajpur pic 30-04-2015বিকেলে ভারতীয় কুটনীতিক মিত্র দিনাজপুর চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ ও প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে পৃথকপৃথকভাবে মতবিনিময় সভায় মিলিত হন। চেম্বারের সভাপতি মোঃ মোসাদ্দেক হুসেন ও সিনিয়র সহ-সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম ব্যবসায়ীদের বিরাজমান নানা সমস্যার কথা তুলে ধরলে ভারতীয় সহকারী হাই কমিশনার দু’দেশের স্বার্থে সকল অন্তরায় দুর করা হবে বলে জানান। দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ ও সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল প্রেসক্লাব ভবনে সন্দীপ মিত্রকে স্বাগত জানান।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য