ডোমারে মিথ্যা মামলায় সাংবাদিকদের মানববন্ধনডোমার, নীলফামারী প্রতিনিধিঃ  মিথ্যা মামলায় নীলফামারীর ডোমার উপজেলায় দুই সংবাদিকদের নামে চার্জশিট প্রদানের প্রতিবাদে থানার ওসি ও তদন্তকারী কর্মকর্তার অপসরনের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১ টায় বাজার রেলঘুন্টিমোড়ে ডোমারের সকল সাংবাদিকদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তরা বলেন, ডোমার প্রেস ক্লাবের সভাপতি (দৈনিক ইত্তেফাকের ডোমার উপজেলা প্রতিনিধি) মো. মোজাফ্ফর আলী ও দপ্তর সম্পাদক ইয়াছিন মোহাম্মদ সিথুনের (অনলাইন পত্রিকা রাইজিং বিডির নীলফামারী প্রতিনিধি) বিরুদ্ধে গত ৫ জানুয়ারীর নির্বাচনে ভোটকেন্দ্র ভাঙচুর এবং অগ্নি সংযোগের মামলায় ৩৪ ও ৩৫ নম্বর আসামি হিসেবে অর্šÍভুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। ওই দুই সাংবাদিকের বিরুদ্ধে পুলিশের এমন অভিযোগ মিথ্যা এবং বানোয়াট। বিভিন্ন সময়ে প্রকাশিত সংবাদ পুলিশের বিরুদ্ধে যাওয়ায় ক্ষুদ্ধ হয়ে ওই দুই সাংবাদিকে হয়রানীর উদ্দেশ্যে এমন মিথ্যার আশ্রয় নিয়েছে পুলিশ। অবিলম্বে এ মিথ্যা মামলায় ওই দুই সাংবাদিকের নাম প্রত্যাহার ও থানার অফিসার্স ইনচার্জ মো. মোয়াজ্জেম হোসেন ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মিজানুর রহমান মিজানের অপসানের দাবি মনববন্ধনে জানানো হয়। বক্তরা আরো বলেন, দাবি না মানলে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।
ডোমার প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবদুর রাজ্জাক রাজার সভাপতিত্বে রিপোটার্স ইউনিটির সভাপতি জুলফিকার আলী ভুট্টো, সম্পাদক আসাদুজ্জামান হিল্লোল, সাংবাদিক রওশন রশীদ, আবদুর রাজ্জাক, ময়নুল হক, কেএম মঞ্জুরুল হক আলমগীর, আব্দুল্লাহ আল মামুন সোহাগ, আবু ফাতাহ কামাল পাখি, তোজাম্মেল হোসেন মজ্ঞু, গোলাম রাব্বানী, আহসান হাবিব লাব্বু, আনিছুর রহমান মানিক, রবিউল হক রতন, আপেল বসুনিয়া, সমাজসেবক আইয়ুব আলী প্রমুখ বক্তব্য রাখেন।
উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দিন বিকেলে নীলফামারী-১ আসনের ডোমার উপজেলায় সোনারায় ইউনিয়নের বড়গাছা দরগাপাড়া মাদরাসা ভোট কেন্দ্রে হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় ৭ জানুয়ারি ডোমার থানায় একটি মামলা দায়ের করেন ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা একেএম হুমায়ুন কবীর (মামলা নম্বর ৩)। ওই মামলায় কারো নাম উল্লেখ না করে অজ্ঞাত কয়েকজন মানুষকে আসামি দেখানো হয়। কিন্তু ঘটনার ১৪ মাস পর ওই মামলায় পুলিশ গত বৃহস্পতিবার (২৩ এপ্রিল ২০১৫ ইং) দুই সাংবাদিকসহ ৪০ নেতাকর্মীর নামে আদালতে অভিযোগ দাখিল করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য