load sheddingদিনাজপুর প্রতিনিধি ॥  গত দুই দিন প্রায় ৪৫ ঘন্টা  ধরে বিদ্যুৎবিহীন অন্ধকারে রয়েছে দিনাজপুরের ফুলবাড়ী। রাতে যেন ভুতড়ে পরিবেশ। বন্ধ কল কারখানা। ইলেকট্রিক দোকানগুলোতে চার্চার লাইট বিক্রির হিড়িক।
গত মঙ্গলবার রাতে ফুলবাড়ীর উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে রাত সাড়ে ১১ টা থেকে বৃহস্পতিবার এই রিপোর্ট লেখার সময় ৫.৫০ মিনিটেও বিদ্যুৎ চালু হয়নি ফুলবাড়ীতে। ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ (পিডিবি) গত বুধবার মাইকিং করে গ্রাহকদের জানিয়েছে বৃহস্পতিবার সন্ধার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। বিদ্যুৎ ব্যবহারকারীদের অভিযোগ  ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আওতায় ফুলবাড়ী শহর ও আশেপাশের এলাকায় একটু জোরে বাতাশ হলে এবং জোরে বৃষ্টি হলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।
গত মঙ্গলবার রাতের ঝড়ে পিডিবির ৩৩ কেভি  প্রধান ও সাব- সঞ্চালন লাইনে প্রায়ই ফল্ট হওয়ায় বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হয় বলে ফুলবাড়ী  পিডিবি জানায়।
গত দুদিন ধরে ফুলবাড়ীতে বিদ্যুৎ না থাকায় ফ্রিজ বন্ধ থাকার ফলে হাজার হাজার পরিবারের খাবার নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। শহরে জেনেটর চালিয়ে কিছু দোকান পাট খোলা রাখা হয়। ব্যাংকগুলো তাদের অফিস সময়ে জেনেটর চালিয়ে কার্যক্রম স্বাভাবিক রাখে। গ্রামঞ্চলে বিদ্যুৎ না থাকায় যেন ভুতড়ে পরিবেশের সৃুষ্ট হয়। এব্যাপারে ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র (পিডিবি) আবাসিক প্রকৌশলী মাহবুবুল আলম এর সাথে কথা বললে তিনি জানান, মঙ্গলবার রাতের ঝড়ের কারনে ফুলবাড়ী রেলষ্টেশনের পার্শ্বে বড়পুকুরিয়া থেকে ৩৩ কেভি সঞ্চালন  লাইনের ৩ টি খুটিঁ উপড়ে পড়ে যায়। নতুন খুটি লাগিয়ে পুনরায় বিদ্যুৎ সরবরাহ করতে এই সময় নেওয়া হয় বলে তিনি জানান।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য