Dinajpur Sivil Sarjon pic (01) 22-04-2015দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে বুধবার সাংবাদিক অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত।

দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় শহীদ ডাঃ জব্বার মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় সিভিল সার্জন ডাঃসুলতান মোহাম্মদ সামসুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মাসতুরা বেগম, প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, জেলা তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ সামসুদ্দিন আহমেদ প্রমুখ।

কর্মশালায় সিভিল সার্জন বলেন, ভিটামিন “এ” যে শুধু মাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয়। ভিটামিন ‘এ’ শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও হামের জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝঁকি কমায়। ভিটামিন এ ক্যাম্পেইন উদযাপন সফল করতে সাংবাদিকদের অগ্রনী ভুমিকা রয়েছে। আসা করি সাংবাদিকরা আন্তরিক ভাবে সহযোগিতা করবেন।
দিনাজপুরে ৫-১১ মাসের ৩৬ হাজার ৪৪৬ জন শিশুকে এবং ৩-৯ মাসের প্রায় ৩ হাজার শিশুকে এ ক্যাপ্সুল খাওয়ানো হবে। মোট ৩ হাজার ৮২২টি ক্যাম্পের মাধ্যমে এই ক্যাপ্সুল খাওয়ানো হবে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য