Examদিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ জেলায় এইচএসসি পরীক্ষার ৫ম দিন ২ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। পরীক্ষার্থীদের মধ্যে ৬০৫ জন অনুপস্থিত ছিলেন।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান জানান, এই বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮ জেলায় ৫ম দিন বুধবার তথ্য ও যোগাযোগে প্রযুক্তি, কম্পিউটার শিক্ষা ১ম পত্র পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এই বোর্ডের অধীনে ১৮২টি কেন্দ্রে ৭০ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৬০৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৭০ হাজার ২৮৪ জন পরীক্ষার্থী। অসদুপায়ে নকল করার অভিযোগে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী কলেজের পরীক্ষার্থী মনোয়ারা খাতুন ও পঞ্চগড় সদর উপজেলার শহীদ জিয়াউর রহমান কলেজের পরীক্ষার্থী আমিরুল ইসলামকে বহিস্কার করা হয়।
দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেন জানান, পরীক্ষা কেন্দ্রে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে রংপুর বিভাগের ৮ জেলায় অনুষ্ঠিতব্য পরীক্ষা কেন্দ্রের পরীক্ষা চলাকালীন সময়ে জেলা প্রশাসকগণ ১৪৪ ধারা জারী করে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখেন। ফলে সুষ্ঠ, শান্তিপূর্ণ ও ত্রুটিমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ১৭০টি ভিজিলেন্স টিম পরীক্ষা গ্রহণে নিয়োজিত ছিল। এদের মধ্যে শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের সমন্বয়ে ৬টি, অবসরপ্রাপ্ত শিক্ষকদের সমন্বয়ে ৪টি এবং বিভিন্ন কলেজের শিক্ষকদের সমন্বয়ে ১০৭টি ভিজিলেন্স টিম নিয়োজিত ছিল।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য