1+hilariআন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের আগামি প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির একজন প্রার্থী হিসেবে রোববার নিজের নাম ঘোষণা করতে পারেন সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। আর এটা হলে তিনি যে প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে বসতে চান-দীর্ঘদিনের এমন জল্পনা-কল্পনার অবসান ঘটবে।
এর আগে ২০০৮ সালে হিলারি দলীয় মনোনয়ন চেয়েছিলেন। তবে সেবার বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে হার মানেন। ওবামা দ্বিতীয় দফায় প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন হবে। ওই নির্বাচনে অংশ নিতে আজ প্রার্থিতার ঘোষণা দিতে পারেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও এক সময়ের ফার্স্টলেডি হিলারি। এবার ডেমোক্রাটিক পার্টির সবচেয়ে জনপ্রিয় হিসেবে আবির্ভুত হয়েছেন তিনি।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রীর ঘনিষ্ঠ সূত্রের উদ্ধৃতি দিয়ে মার্কিন সংবাদ মাধ্যমে বলা হয়েছে, সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজের প্রার্থিতার ঘোষণা দিতে পারেন হিলারি। এদিকে শনিবার যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের ভূয়সী প্রশংসা করেছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেছেন, হিলারি হবেন যুক্তরাষ্ট্রের একজন চমৎকার প্রেসিডেন্ট। ওবামা বলেন, ‘২০০৮ সালে হিলারি দুর্দান্ত এক প্রার্থী ছিলেন। পরে সাধারণ নির্বাচনে আমার একজন বড় সমর্থক ছিলেন। তিনি অসাধারণ পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। তিনি আমার বন্ধু।’
হিলারিকে উদ্দেশ করে ওবামা বলেন, ‘আমি মনে করি, তিনি একজন চমৎকার প্রেসিডেন্ট হবেন।’
দুই আমেরিকা মহাদেশের শীর্ষ সম্মেলনে অংশ নিতে মধ্য আমেরিকার দেশ পানামায় অবস্থানকালে শনিবার সাংবাদিকদের কাছে কথা বলেন ওবামা। হিলারি প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করে প্রার্থী বাছাই-প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ কেন্দ্র আইওয়া এবং নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্য সফরে যেতে পারেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য