DSC_0584 copyএফ রহমান বাবু ॥ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ৭১ যারা মুক্তিযুদ্ধে গিয়েছিল যারা অস্ত্র ধরেছিল তাদের মধ্যে ৮০ ভাগই ছিল ছাত্র লীগ। কাজেই বাংলাদেশের ইতিহাস এবং ছাত্রলীগের ইতিহাস এটি একে অপরের সাথে অঙ্গা-অঙ্গিভাবে জড়িত। ছাত্রলীগ কে বাদ দিয়ে ছাত্রলীগের ইতিহাসকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস রচিত হতে পারেনা। তেমনই ভাবে বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস রচিত হতে পারেনা।
তিনি ছাত্রলীগের এ প্রজন্মের উদেশ্যে বলেন, তোমাদের মনে রাখতে হবে তোমরা সেই সংগঠনের সৈনিক যে সংগঠন নিজেকে উৎস্বর্গীত করে এই স্বাধীনতা সাড়ে ৭ কোটি বাঙ্গালীকে উপহার দিয়েছে। তোমরা সেই সংগঠনের সদস্য যে সংগঠন বাদ গেলে এ দেশের স্বাধীনতা হয় না। কাজেই আজকে স্বাধীনতা রক্ষার মুল দায়িত্ব তোমাদের উপরে।
১ এপ্রিল বুধবার রাতে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় বাংলাদেশ ছাত্রলীগ বীরগঞ্জ ডিগ্রী কলেজ শাখার বার্ষিক সম্মেলন ২০১৫ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।
এমপি গোপাল আরো বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ঐতিহাসিক একটি সংগঠন। ৫২ এর ভাষা আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ নামক একটি স্বাধীন দেশ গঠনের স্বপ্ন লালিত হয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সে দিন ছাত্রলীগের তীব্র আন্দোলনের মাধ্যমে ৭১ এর স্বাধীনতা যুদ্ধের রুপ নেয় এবং দেশ স্বাধীনতা লাভ করে। তাই আজকে এ স্বাধীনতা রক্ষার দায়িত্ব এ প্রজন্মের ছাত্রলীগ ও গণ মানুষের। জননেত্রী শেখ হাসিনা দেশ ও জাতি গঠনে শিক্ষা খাতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তা বাস্তবায়নের মাধ্যমে এদেশ একদিন সোনার বাংলাদেশে রুপান্তরিত হবে। কিন্তু একটি গোষ্ঠী বার বার এই অগ্র যাত্রাকে বাধাগ্রস্থ করতে মরিয়া হয়ে উঠেছে। আর এই অগ্র যাত্রায় বাধাদানকারীদের বিরুদ্ধে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
বীরগঞ্জ ডিগ্রী কলেজের ছাত্রলীগের আহবায়ক নবিউল ইসলাম বাবু’র সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক রোকনুজ্জামান বিপ্লব, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের সহ-সম্পাদক আবু হুসাইন বিপু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, সাধারন সম্পাদক দেবেশ চন্দ্র রায়, বীরগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ খয়রুল ইসলাম চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি মোশারফ হোসেন বাবুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রবিউল ইসলাম রকি, সাবেক সাধারন সম্পাদক মমিনুল ইসলাম স্বপন।
ছাত্রলীগের আহবায়ক রোকনুজ্জামান বিপ্লব জানান, একাধিক প্রার্থী থাকায় সেই সিদ্ধান্ত গ্রহন ও সমঝোতা করতে না পারায় কমিটি গঠন করা হয় নি। পরবর্তীতে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য