Lowyer Election Picমাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ আগামী ১০ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিতব্য দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৫ পদে ২টি প্যানেল থেকে ৩০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
সোমবার (৩০ মার্চ) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নির্বাচন কমিশনারের নিকট প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। প্যানেল দু’টি হচ্ছে ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীজী ঐক্যজোট ও আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২২ সনের নির্বাচনে ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত (হালিম-আমিন) পরিষদ মনোনিত প্যানেলে সভাপতি পদে মো. আব্দুল হালিম, সহ-সভাপতি পদে মোঃ মইনুল ইসলাম ও মো. আবু আলী চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মোঃ একরামুল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ রইস উদ্দীন, মোঃ মাহফুজুর রহমান খাঁন বিপুল, কোষাধ্যক্ষ পদে মো. রিয়াজুল ইসলাম শাহ, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক পদে মোঃ মাইনুল আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ শাহীনুর ইসলাম (শাহীন), পাঠাগার সম্পাদক পদে মোঃ মাহাফুজ আলী চৌধুরী, সদস্য পদে একেএম মঞ্জুর রশীদ (রতন), মো. আজেদুর রহমান, মোঃ মনিরুল ইসলাম শাহ, মোঃ রেজাউল ইসলাম ও মো. ওবায়দুল ইসলাম।
অপরদিকে আওয়ামীলীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত (জুগলু-লিটন) প্যানেলে সভাপতি পদে মোঃ আজিজুল ইসলাম জুগলু, সহ-সভাপতি পদে মো. নুরুল ইসলাম-৪ ও মিসেস নাসিমা আখতার (রিনু), সাধারণ সম্পাদক পদে মোঃ মেহবুব হাসান চৌধুরী (লিটন), সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ নাজমুল হক ও মোঃ রবিউল ইসলাম (রবি), কোষাধ্যক্ষ পদে এনএইচ মাহবুব-উল-হক (বাবু), ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন-২, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোছা. সাবিনা ইয়াসমিন (কাকলী), পাঠাগার সম্পাদক পদে মোঃ আব্দুল জব্বার-৩, সদস্য পদে মোঃ মজনু সরদার, মোঃ জোবাইদুর রহমান সেজু), মো. রেয়াজুল ইসলাম (রাজু) ও সৌরভ রায়।
আগামী ১ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, ২ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ওই দিন বিকেল ৫টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। প্রার্থীদের পরিচিতি সভা ৫ এপ্রিল বিকেল ২টায় ও আমাগী ১০ এপ্রিল বেলা ২টা হতে বিকেল ৫ পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ৪৭৮ জন ভোটার ভোট প্রদান করবেন।
প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাড. আশফাক আহম্মদ, নির্বাচন কমিশনার হিসেবে এ্যাড. সরোজ গোপাল রায় ও এ্যাড. মিসেস জাহানারা বেগম (মনা চৌধুরী)।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য