08_Lotaবিনোদন: সোনার হাতে সোনার কাঁকন, কে কার অলঙ্কার! শতাব্দীর সেরা সুকণ্ঠী তিনি। তাই এ বছর লতা মঙ্গেশকরকে দেওয়া হল ‘‘লাডলি ভয়েজ অফ দ্য সেঞ্চুরি’’ পুরস্কার। যদিও শারীরিক অসুস্থতার কারণে তিনি পুরস্কারটি নিতে যেতে পারেননি। কিন্তু ‘লাডলি’ পুরস্কার পেয়ে যে তিনি খুবই খুশি হয়েছেন, সে কথা জানাতে ভোলেননি। শুক্রবার তাঁর হয়ে পুরস্কার গ্রহণ করেন হরিশ ধিমানি।
পুরস্কার পাওয়ার পর লতা ট্যুইটার বার্তায় জানিয়েছেন, “এখন থেকে আমাকে আর লতাদিদি নয়, লতা লাডলি বলা হোক”। আবেগবিহ্বল হয়ে তিনি আরও বলেন, “আমি তো আমার বাবার লাডলিই ছিলাম। বাবার প্রশ্রয় ও সাহায্য না পেলে আমি হয়তো আজ এই জায়গায় পৌঁছাতে পারতাম না’। লতাজির বাবার নাম দীননাথ মঙ্গেশকর।
মুম্বাইয়ে এক অনুষ্ঠানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ প্রাপকদের হাতে এই পুরস্কার তুলে দেন। কঙ্গনা রানাওয়াত অভিনীত বহু প্রশংসিত ছবি ‘‘কুইন’’ পেয়েছে এ বছরের ‘লাডলি ’পুরস্কার। এ ছাড়া মুম্বাই ফিল্ম জগতে উপেক্ষিতা মহিলা মেকআপ পার্সনদের অধিকার নিয়ে আইনি লড়াই চালানোর জন্য লাডলি পুরস্কার পেয়েছেন অ্যাডভোকেট চারু খুরানা। মূলত লিঙ্গ সচেতনতা প্রসারের জন্য বিভিন্ন গণমাধ্যম এবং বিজ্ঞাপন সংস্থার তরফ থেকে লাডলি’ পুরস্কার দেওয়া হয়ে থাকে। যৌথভাবে ‘এই পুরস্কার দেয় ‘পপুলেশন ফাস্ট’ এবং ‘ইউএনএফপিএ। এবার ছিল তাদের ষষ্ঠ বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান। সূত্র: কলকাতা
[ads2]
[ads1]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য