DSCN5848 copyআজহারুল আজাদ জুয়েলঃ সাংবাদিকতা ও সাহিত্যে বিশেষ অবদান রাখায় দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন ও দিনাজপুর লেখক ফোরামের সভাপতি  আজহারুল আজাদ জুয়েল রংপুরের সাহিত্য সংগঠণ অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ কর্তৃক বিশেষ সম্মাননা লাভ করেছেন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে রংপুরের কথা সাহিত্যিক এম এ বাশার টিপু সম্পাদিত ‘একুশ আমার মুক্ত আলো’ এবং কবি জাহিদ হোসেন সম্পাদিত ‘জ্যোৎস্না প্লাবন’ কাব্য গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে এই সম্মাননা তুলে দেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার কবি নারায়ন চন্দ্র বর্মা। ২৩ফেব্রুয়ারী সন্ধ্যায় রংপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে আজহারুল আজাদ জুয়েল এর পাশাপাশি দেশের তৃণমূল পর্যায়ের আরো ১০জন সাহিত্যিককে সাহিত্যে অবদান রাখার জন্য সম্মাননা দেয়া হয়।

এরা হলেন নীলফামারীর গল্পকার ও সাংবাদিক আকমল সরকার রাজু, গাইবান্ধার কবি সরোজ দেব, রংপুরের সাহিত্যিক শরিফ-উর-রহমান, পঞ্চগড়ের সাহিত্যিক আনোয়ারুল হক, ময়মনসিংয়ের সাহিত্যিক জালালউদ্দীন আহমেদ, নওগাঁর কবি রেজাউল করিম সরকার, সিরাজগঞ্জের কবি মমতাজউদ্দীন শেখ, ঢাকার কবি কাজী লাবন্য, সাতক্ষীরার কবি আলী সোহরাব ও কবি অর্জুন সরকার।

অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ এর সভাপতি সাহিত্যিক এম এ বাশার এর সভাপতিত্বে অনুষ্ঠানে রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) নারায়ন চন্দ্র বর্মা প্রধান অতিথি এবং গাইবান্ধার কবি সরোজ দেব, রংপুরের ছড়াকার সাদেক আল মাদ ও কবি আবু জাফর আব্দুল্লাহ বিশেষ অতিথি ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য