8-UK_girlআনন্তর্জাতিক ডেস্ক: বৃটেনের যে তিনজন কিশোরী ইসলামিক স্টেটের সঙ্গে যোগ দেয়ার জন্যে লন্ডন ছেড়ে গেছে একটি সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে তারা তুরস্কের ইস্তাম্বুলে একটি বাস স্টেশনে অপেক্ষা করছে। শামিমা বেগম (১৫), আমিরা আবাস (১৫) এবং খাদিজা সুলতানা (১৬) নামের এই তিনজন স্কুলছাত্রী গত ১৭ই ফেব্রুয়ারি ইস্তাম্বুলের উদ্দেশ্যে লন্ডন ছেড়ে গেছে।

এই তিনজন কিশোরীর দুজনই বাংলাদেশী বংশোদ্ভূত। বৃটেনে মেট্রোপলিটন পুলিশ ধারণা করছেন বেথনাল গ্রিন একাডেমির এই তিন ছাত্রী এখন সিরিয়ায় পৌঁছে গেছে এবং ইসলামিক স্টেটের জঙ্গিরা তাদেরকে সেখানে গ্রহণ করেছে।

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে তারা ১৭ ফেব্রুয়ারি বায়রামপাসা বাস স্টেশনে অপেক্ষা করছে। পরের দিন তারা চলে যায় সিরিয়ার কাছে সীমান্তবর্তী শহর উরফায়। সেখান থেকে পাচারকারীদের হাত ধরে তারা সিরিয়ায় চলে গেছে বলে ধারণা করা হচ্ছে। সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ মনে করছে যে তারা ইস্তাম্বুলে ১৮ ঘণ্টার মতো অবস্থান করছিল।

ক্যামেরায় তাদের পাঁচটি ছবি তোলা হয়েছে ১৭ ফেব্রুয়ারি স্থানীয় সময় রাত সাড়ে ৮:২৭ মিনিটের পর থেকে পরদিন ১৮ই ফেব্রুয়ারি দুপুর ১৩:২২ পর্যন্ত সময়ের মধ্যে। সূত্র: বিবিসি

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য