01.Model-Ruhiদৃপ্ত পায়ে এগিয়ে চলছেন মডেল-অভিনেত্রী দিলরুবা ইয়াসমিন রুহিকে এবার দেখা যাবে আদর্শ গৃহিণীর ভূমিকায়। আগামী নারী দিবস উপলক্ষে ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের শিরোনামহীন খণ্ড নাটকটির পটভূমি গড়ে উঠেছে পরিবার সংগঠনে নারীর ভূমিকা নিয়ে। আগামী ২৬ তারিখে ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শুরু হবে। দিলরুবা ইয়াসমিন রুহি মিডিয়ায় র‌্যাম্প মডেল হিসেবে যাত্রা শুরু করলেও এখন অভিনয়ই যেন তার আরাধনার মূল পাঠ।
এ প্রসঙ্গে রুহি গনমাধ্যমকে বলেন, “আমি মানসম্মত স্ক্রিপ্ট ছাড়া অভিনয় করতে মোটেও আগ্রহী নই। তবে সমাজ সচেতনতামূলক গল্পনির্ভর নাটকে অভিনয় করতে সবসময় মুখিয়ে থাকি। আমি আশা করছি, নাটকটি এ প্রজন্মের নারীদের জন্য একটি বার্তা বহন করবে।” ছোটপর্দার খণ্ড নাটক ছাড়াও রুহি একাধিক চলচ্চিত্রে নিয়মিত শুটিং করছেন। এরই মধ্যে তিনি ব্রিটিশ বংশোদ্ভূত বাঙালি পরিচালক মুনসুর আলীর ‘সংগ্রাম’ ছবির শুটিং শেষ করেছেন। সম্প্রতি তিনি ছবির প্রচারণা চালাতে লন্ডনে গিয়েছিলেন। সেখানে যুক্তরাজ্যের ম্যানচেস্টার ইউনিভার্সিটিতে ‘সংগ্রাম’ ছবির ট্রেইলার দেখানো হয়। এ প্রসঙ্গে রুহি বলেন, “এমন একটি বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের সেমিনারে অংশ নিতে পেরে আমি সত্যি আনন্দিত। আমি মনে করি, বাংলাদেশিদের মতো একটি ভিন্ন কমিউনিটির সংস্কৃতির অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে তারা যেভাবে এগিয়ে এসেছে, তা সত্যি প্রশংসনীয়।”

ছবি
’সংগ্রাম’ ছবিতে রুহির বিপরীতে অভিনয় করেছেন নবাগত নায়ক আমান। ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মুম্বাইয়ের বিখ্যাত অভিনেতা অনুপম খের। ছবিটি আগামী এপ্রিলে একযোগে ৩২টি দেশে মুক্তি পাবে। বর্তমানে অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রি’ ছবির শুটিং করছেন। ইতোমধ্যেই ছবির ৮০ ভাগ শুটিং শেষ করেছেন তিনি। ২৯ ফেব্র“য়ারি তিনি আবারো ছবির শুটিং শুরু করবেন। ছবির বাকি অংশের শুটিং হবে সিঙ্গাপুরে। ছবিতে তিনি মাহফুজ আহমেদ বিপরীতে অভিনয় করছেন। এছাড়া অচিরেই ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের নতুন প্রজেক্টে চুক্তিবদ্ধ হওয়ার ঘোষণা দেবেন বলে রুহি জানিয়েছেন।
উল্লেখ্য, রুহি ২০০৬ সাল থেকে র‌্যাম্পের সঙ্গে জড়িত। এ পর্যন্ত তিনি প্রায় ৪০০ দেশি-বিদেশি র‌্যাম্প শোতে অংশগ্রহণ করেছেন। হুন্দাই ও ডায়মন্ড ওয়ার্ল্ডের মডেল হিসেবেও ব্যাপক পরিচিতি লাভ করেন। র‌্যাম্পের প্লাটফর্ম ছাড়িয়ে এখন অভিনয়েও রুহি নিজেকে প্রমাণ করে চলেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য