06_skস্পোর্টস : আরেকটি বিশ্বকাপ অভিযান শুরুর আগে দলের প্রাণ ভোমরা সাকিব আল হাসানের প্রশংসায় মাতলেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে। লঙ্কান বংশোদ্ভূত মগজাস্ত্রের আশা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় মহাযজ্ঞে পারফরম্যান্স দিয়ে টাইগার ব্রিগেডকে সামনে থেকে নেতৃত্ব দেবেন ক্রিকেটের তিন ফরম্যাটের বিশ্বসেরা অলরাউন্ডার। ৫০ ওভারি ক্রিকেটের সবচেয়ে বনেদি আসরে নতুনরা কীভাবে ক্লিক করে তার দিকেও তাকিয়ে হাথুরুসিংহে।
২০০৯ সালের পর থেকে বাংলাদেশ দলের সবচেয়ে রঙিন ও বর্ণিল চরিত্র সাকিব। ব্যাট ও বল হাতে দলের সেরা পারফরমারের নামও একই। যিনি গত মাসে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটের সেরা অলরাউন্ডারের খেতাব দখল করেন। অবশ্য এর আগে মাঠের বাইরের ঘটনাতেও বারবার খবরের শিরোনাম হয়েছেন সাকিব। এই সময়ে দু দুবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন দেশসেরা ক্রিকেটার। এবার অনাহুত সেই বিষয়গুলো কাটিয়ে উঠে পারফরম্যান্স দিয়ে বিশ্বকে নিজের সৌরভ জানানোর সুযোগ এসেছে সাকিবের।
বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হাথুরুসিংহে বলেন, ‘আমাদের বিশ্বমানের কিছু খেলোয়াড় আছে। আমাদের শিবিরেই আছে ক্রিকেটের তিন ফরম্যাটের বিশ্বসেরা অলরাউন্ডার। তা ছাড়া নতুনদের দিকেও তাকিয়ে আমি। ক্রিকেটের সবচেয়ে বড় আসরে তারা দলকে কীভাবে সাহায্য করে তা দেখতে চাই। অনেকে এবারই প্রথম অস্ট্রেলিয়ায় খেলতে এসেছে। কেউ আগে এখানে খেলেও গেছে। তবে বড় ভেন্যুগুলোতে মাঠে নামতে পারেনি তারা। এখন এখানে ভালো করার জন্য মুখিয়ে আছি আমরা। আশা রাখি এজন্য মুখ্য ভূমিকা পালন করবে সাকিব। সে বিগব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছে। ব্যাটসম্যান হিসেবে সে বিস্ফোরক। খেলার গতি নিয়ন্ত্রণ করতে পারে। সে কুশলী একজন বোলারও।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য