pic-4মোঃ ইউসুফ আলী, দিনাজপুর ॥ দিনাজপুর জেলা পরিষদের প্রকৌশলী আনোয়ারুল ইসলামের নামাজে জানাযা ও দাফন কার্য সম্পন্ন হয়েছে। ১২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেল ৩ টায় দিনাজপুর শহরের কসবা ঈদগাহ মাঠে জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী মরহুম আনোয়ারুল ইসলামের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। উক্ত জানাযা ও দাফন কার্যে অংশ নেন দিনাজপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্যোন্দ্র কুমার সরকার, জেলা পরিষদের কর্মচারীবৃন্দ, দিনাজপুর রোটারী ক্লাবের সভাপতিসহ সকল সদস্যবৃন্দ, দিনাজপুর চেম্বারের সভাপতি মোঃ মোসাদ্দেক হুসেন, শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, দিনাজপুর ইন্সটিটিউটের কর্মকর্তাবৃন্দ, কসবা শের-এ-বাংলা ক্লাবের সদস্যবৃন্দ, কসবা জামে মসজিদ-কসবা আল্লামিয়া মাদরাসার কর্মকর্তাবৃন্দ, দিনাজপুরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ, পেশাজীবী, শিক্ষক, সমাজ সেবক, সাংবাদিক, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ, বিভিন্ন ঠিকাদারবৃন্দ, মরহুমের ৫ ভাইসহ পরিবারের সকল সদস্যবৃন্দ, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানবৃন্দ, মরহুমের আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খীবৃন্দ প্রমুখ।

হিলিস্থল বন্দর থেকে প্রথমে সকাল সাড়ে ১১ টায় মরহুমের কফিন বহনকারী এ্যাম্বুলেন্স তার কর্মস্থল দিনাজপুর জেলা পরিষদে এসে পৌছলে জেলা পরিষদের সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ তাকে শেষবারের মত শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। সেখান থেকে তার নিজ বাস ভবন কসবায় নিয়ে আসার পর মরহুমের পরিবার ও আত্মীয়-স্বজনের কান্নায় বাড়ীর ও আশপাশের পরিবেশ ভারি হয়ে উঠে। দুরদুরান্ত থেকে অসংখ্য মানুষ ছুটে আসেন তাকে শেষ বারের মত এক নজর দেখার জন্য।

১৩ ফেব্রুয়ারী শুক্রবার বাদ আসর মরহুমের নিজ বাসভবনে কুলখানী অনুষ্ঠিত হবে। উক্ত কুলখানীতে সকলকে উপস্থিত থাকার জন্য মরহুমের পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

মরহুম আনোয়ারুল ইসলাম শুধু দিনাজপুর জেলা পরিষদের সহকারী প্রকৌশলী ছিলেন না তিনি নীলফামারী জেলা পরিষদের সহকারী প্রকৌশলী হিসেবে দীর্ঘদিন সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও দিনাজপুরে কসবা আলামিয়া মাদরাসা ও এতিমখানার কোষাধ্যক্ষ, কসবা জামে মসজিদের সাধারন সম্পাদক, কসবা শের-এ বাংলা ক্লাবের সভাপতি, দিনাজপুর রোটারী ক্লাবের বিভিন্ন সময়ে সুনামের সাথে সভাপতি ও সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। নতুন প্রজন্ম সাহিত্য সংসদ পশ্চিম পাটুয়াপাড়া দিনাজপুর এর উপদেষ্টা, দিনাজপুর ইন্সটিটিউট এর সদস্যসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনে তার পদচারনা ছিল প্রশংসনীয়। এছাড়া কসবা ঈদগাহ মাঠ নির্মানে তার যথেষ্ট ভুমিকা ছিল।

উল্লেখ, দিনাজপুর জেলা পরিষদের প্রকৌশলী শহরের কসবা মহল¬া নিবাসী মোঃ আনোয়ারুল ইসলাম  (৫৫) গত ৬ ফেব্র“য়ারী শুক্রবার বেলা ১১টায় নিজ বাসভবন থেকে স্ত্রী ও কন্যা এবং নিকট আত্মিয়সহ ভারতের দিল্লী স্কোটল্যান্ড হাসপাতালের ডাঃ অশোক সেট এর নিকট চিকিৎসাপত্র নেয়ার জন্য রওনা হয়ে ভারতের কোলকাতার আফরিন হোটেলে যাত্রা বিরতি করেন এবং ১০ ফেব্র“য়ারী মঙ্গলবার বেলা ৫ টায় রাজধানী এক্সপ্রেস ট্রেন যোগে কলকাতা থেকে দিল¬ীর উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। দুপুর  ১টার দিকে আফরিন হোটেলে আনোয়ারুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে তার স্ত্রী ও কন্যা কলকাতা লাইফ লাইন হাসপাতালে নিয়ে যাওয়ার পথে প্রকৌশলী আনোয়ারুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য