9-modi-kejriwalআন্তর্জাতিক ডেস্ক: কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিধানসভা নির্বাচনের ঐতিহাসিক জয়লাভের পর শনিবার দুপুরে দিল্লির রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন আম আদমি দলের নেতা এই নেতা।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর রেসকোর্স রোডের বাসভবনে নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন অরবিন্দ কেজরিওয়াল। তার সঙ্গে ছিলেন দলের ঊর্ধ্বতন নেতা মনীষ সিসোদিয়া। তারা প্রধানমন্ত্রীর সঙ্গে ১৫ মিনিট ধরে কথা বলেন। মোদি দিল্লির নতুন সরকারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এ সময় কেজরিওয়াল তার শপথ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য মোদির হাতে আমন্ত্রণপত্র তুলে দেন।প্রধানমন্ত্রী তার অনুষ্ঠানে অংশ নেয়ার আগ্রহ প্রকাশ করেন। তবে জরুরি কাজে ব্যস্ত থাকায় তিনি এ অনুষ্ঠানে অংশ নিতে পারছেন না বলে জানিয়েছে এনডিটিভি।

আপ নেতা মনীষ সিসোদিয়া ‘র বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছেন, শনিবার মোদি সম্ভবত দিল্লিতে থাকছেন না। তাই ইচ্ছে থাকা সত্ত্বেও তিনি দিল্লি মুখ্যমন্ত্রীর শপথে অংশ নিতে পারছেন না। মোদি ছাড়াও কেজরিওয়াল তার শপথ অনুষ্ঠানে সকল কেবিনেট মন্ত্রী, দিল্লি থেকে নির্বাচিত বিজেপি’র সাত এমপি এবং কিরণ বেদিকে আমন্ত্রণ জানিয়েছেন।

এছাড়া বুধবার ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তাকেও আমন্ত্রণ জানিয়েছেন তিনি।
এদিকে বৃহস্পতিবার সকালে কেজরিওয়াল এক অডিও বার্তায় রামলীলা ময়দানে নিজের শপথ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য দিল্লির সকল দলিতদের (নিম্নবর্ণের হিন্দু) আমন্ত্রণ জানিয়েছেন বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য