জিন্নাত হোসেন ॥ দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী বলেছেন, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে নীতি নৈতিকতায় মূল্যবোধ সম্পন্ন মানুষের মত মানুষ হতে হবে। তিনি বলেন শিক্ষাই জাতির মেরুদন্ড এবং শিক্ষা ছাড়া জাতি গঠন করা সম্ভব নয়। আর এ জন্যই শিক্ষার্থীদের পরিশ্রমি হতে হবে। পরিশ্রম ছাড়া কখনই ভালো লক্ষে পৌছানো সম্ভব নয়। তাই শিক্ষার্থীদের অবশ্যই লেখাপড়ায় মনোযোগীসহ পরিশ্রমি হতে হবে।
৩১ জানুয়ারী শনিবার সকালে দিনাজপুর কলেজিয়েট গার্লস হাই স্কুল এন্ড কলেজ এর বার্ষিক ক্রীড়া, সাহিত্র ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী এসব কথা বলেন। তিনি আরো বলেন, একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়তে  লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে। খেলা ধূলা-সাংস্কৃতিক কর্মকান্ড ব্যক্তি জীবন, সমাজ জীবন ও রাষ্ট্রকে আলোকিত করে এবং জাতিকে করে সভ্য। তিনি বলেন, জীবনকে সমৃদ্ধ করতে লেখা-পড়ার কোন বিকল্প নেই। তিনি সকলের প্রতি বেশী করে লেখা-পড়া ও খেলাধূলার মাধ্যমে জীবনকে প্রতিষ্ঠিত করার আহ্বান জানান।
কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মোঃ হাবিবুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক মোঃ তোফাজ্জুর রহমান, দিনাজপুর চেম্বার অব কামার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ মোছাদ্দেক হুসেন, দিনাজপুর কেবিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ সাইফুদ্দিন আক্তার, দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আকতারা পারভিন, দিনাজপুর মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান, সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম প্রমুখ।
শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী বিজয়ী ছাত্রীদের হাতে উপহার তুলে দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য