মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর জেলা নির্মাণ মিস্ত্রি শ্রমিক ইউনিয়নের (রেজি ঃ নং-রাজ-৫২৩) ত্রি-বার্ষিক নির্বাচন আগামী ৩১ জানুয়ারী-২০১৫ শনিবার অনুষ্ঠিত হবে। ১০টি পদে ১৯ জন প্রার্থীর  মধ্যে সহ-সভাপতি, প্রচার সম্পাদক ও দপ্তর সম্পাদক পদে ৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
অন্যান্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন-সভাপতি পদে মো. শাহাবুদ্দীন খোকন (ছাতা ) প্রতিকে ও মো. শাহ আলম (হাতুরী), সাধারণ সম্পাদক পদে মো. জিল্লুর রহমান (বাস) ও মো. নুরুল ইসলাম নুরু (চাকা মার্কা), সহ-সাধারণ সম্পাদক পদে মো. জাহাঙ্গীর আলম  (চেয়ার) ও মো. নয়ন (হরিণ), সাংগঠনিক সম্পাদক পদে মো. মাসুদ রানা (মই), মো. জাকির আলী (হাতি) ও মো. শরিফুল ইসলাম (মাছ), কোষাধ্যক্ষ পদে মো. আব্দুস সাত্তার (টিউবওয়েল), মো. মোসাদ্দেক আলী (আনারস) ও মাইনুল ইসলাম  গোলাপ ফুল), মহিলা কার্যকরী সদস্য পদে মোছা. মর্জিনা খাতুন (ফুটবল) ও মোছা. অঅকলিমা খাতুন ( কলস), এবং পুরুষ কার্যকরী সদস্য পদে মো. হারুন মুন্সী  মোরগ) ও মো. অঅক্কাস আলী (আম) প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে ৩টি পদে অন্য কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- সহ-সভাপতি মো. মোজাহারুল ইসলাম, প্রচার সম্পাদক পদে মো. শামসুল আলম ও দপ্তর সম্পাদক পদে মো. লাবু।
নির্বাচন পরিচলানা কমিটির আহবায়ক রবিউল আউয়াল খোকা, সদস্য হবিবর রহমান, মো. দেলোয়ার হোসেন, মো. এখলাস, মো. আব্দুল জব্বার ও মেহরাব আলী।
উল্লেখ্য, এ নির্বাচনে জেলার ১৩ উপজেলা হতে প্রায় ৪ হাজারের অধিক শ্রমিক ভোটার ভোট প্রদান করবেন বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও সংগঠনের প্রধান উপদেষ্টা রবিউল আউয়াল খোকা। এই সংগঠনটি জাতীয় শ্রমিক ফেডারেশনের অন্তর্ভূক্ত একটি সংগঠন। ফলে এই সংগঠনটি জেলার সাধারণ মানুষের মাঝে একটি সুশৃঙ্খল সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে বলেও তিনি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য