শাহারিয়ার হিরুঃ গ্রেফতারকৃত দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ডাঃ ইফতেখারুল ইসলাম রিয়েলসহ ৪ জনের জামিন মঞ্জুর করেছে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, গতকাল বুধবার প্রথম শ্রেণীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে (সদর) গ্রেফতারকৃত পিএইচডির ছাত্র ডাঃ ইফতেখারুল ইসলাম রিয়েল, বিবিএ’র ছাত্র এসএম জাহিদ হাসান, টিইইর ছাত্র অন্দিদ্য দত্ত অন্তু ও এজি অর্নাসের ছাত্র মাহামুদুল হাসান মিলটনকে আদালতে হাজির করে শুনানী শুরু হয়। শুনানীতে বাদী ও বিবাদীদের পক্ষে একাধিক আইনজীবি শুনানী করেন। উভয় পক্ষের শুনানী শেষে বিচারক মোঃ তৌহিদুল ইসলাম চৌধুরী পুলিশ রির্পোট পর্যন্ত উক্ত ৪ জনের জামিন আবেদন মঞ্জুর করেন।

আসামীদের পক্ষে এ্যাড. শামসুর রহমান পারভেজ, এ্যাড.তৌহিদুল হক, এ্যাড.হাসনে ইমাম নয়নসহ প্রায় ২০ জন এবং হাবিপ্রবির রেজিষ্ট্রারের পক্ষে এ্যাড.এম তাহেরুল্লা, এ্যাড. সলিমমুল্লা সেলিমসহ প্রায় ১২ জন ও পুলিশ কোটের সিএসআই আল মামুন শুনানীতে অংশ নেন। উভয় পক্ষের আইনজীবিরা দিনাজপুর জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা। কিন্তু হাবিপ্রবির আইন উপদেষ্টা এ্যাড.মাহাবুবুর রশিদ শুনানীতে অংশগ্রহন করেননি।

উল্লেখ্য, হাবিপ্রবির শিক্ষক লাঞ্চিত, ভয়ভীতি প্রদানসহ বিভিন্ন অভিযোগ এনে হাবিপ্রবির রেজিষ্ট্রার মোঃ নজিবর রহমান হাবিপ্রবির ছাত্র ও ছাত্রলীগের সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল ও সাধারন সম্পাদক অরুন কান্তি রায়সহ কয়েকজনের বিরুদ্ধে কোতয়ালী থানায় দায়ের করেন। মামলা নং-৩০, তারিখ ১৩-০১-২০১৫। ১৮ জানুয়ারী হাবিপ্রবি কতৃপক্ষ তাজউদ্দীন আহমেদ হল থেকে ৪ জনকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করে। এসময় অরুন কান্তি রায় আহত হয়ে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন।


 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য