আজহারুল আজাদ জুয়েল, দিনাজপুর ॥ দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন দিনাজপুরের সবগুলো থানাকে ঘুমপানমুক্ত থানা হিসেবে ঘোষনা দিয়েছেন। শনিবার জেলা পুলিশ লাইন মিলনায়তনে বিরামপুরের বেসরকারী সংস্থা ডেভেলপমেন্ট কাউন্সিল (ডিসি) এর উদ্যোগে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন বিষয়ক পুলিশ কর্মকর্তাগণের করণীয় শীর্ষক এক কর্মশালায় তিনি এই ঘোষনা দেন।

পুলিশ সুপার বলেন, ধুমপান ও তামাকজাত দ্রব্য সেবনে প্রতি বছর বাংলাদেশে ৫৭ হাজার লোক মৃত্যুবরণ করছে এবং প্রায় ৪ লাখ লোক পঙ্গুত্ব বরণ করছেন। যারা অধুমপায়ী তারাও পরোক্ষ ধুমপানের শিকার হয়ে বিভিন্ন জটিল ও কঠিন রোগে ভুগছেন। আমাদেরকে এই অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। ১৮ বছরের নিচের কাউকে যেন তামাকজাত দ্রব্য বিক্রি করা না হয় তা নিশ্চিত করতে হবে। ধুমপান নিরোধ আইনে সর্বোচ্চ ৫ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে, প্রয়োজনে তা কার্যকর করতে হবে।

কর্মশালায় পুলিশ সুপার রুহুল আমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, সহকারী পুলিশ সুপার অমিত কুমার ঘোষ, সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, ডেভেলপমেন্ট কাউন্সিল এর নির্বাহী পরিচালক মোঃ হাফিজুর রহমান, এসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট এসিডি রাজশাহীর সমন্বয়কারী খন্দকার এহসানুল হক ইমনসহ ৩০ জন পুলিশ কর্মকর্তা এই কর্মশালায় উপস্থিত ছিলেন। কর্মশালায় “ধুমপান হতে বিরত থাকুন” মর্মে সাইনবোর্ড প্রতিটি থানায় লাগিয়ে দেয়ার জন্য পুলিশ সুপার নির্দেশ প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য