এফ রহমান বাবু, দিনাজপুর ॥- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, মাদরাসা শিক্ষা এখন আর অবহেলিত নেই। দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে মাদরাসা শিক্ষাকে যুগোপযোগি করা হয়েছে। ফলে সাধারন শিক্ষায় শিক্ষিতদের চেয়ে মাদরাসার শিক্ষার্থীরা একই সুযোগ সুবিধা পাচ্ছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত বলেছিল আওয়ামী লীগ ক্ষমতায় এলে মসজিদ থেকে আযান দেওয়া ও মাদরাসার শিক্ষা ব্যবস্থা বন্ধ হয়ে যাবে। কিন্ত বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশ পরিচালনা করছেন আর স্কুলের পাশাপাশি মাদরাসার শিক্ষার্থীদের হাতে ১ জানুয়ারি প্রত্যেক শিক্ষার্থীর হাতে বই তুলে দিচ্ছেন।

তিনি ২৭ ডিসেম্বর রাত ৮ টায় দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ফাযিল মাদরাসার গেটের ভিত্তি প্রস্থরের ফলক উম্মোচনকালে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। এসময় জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও বীরগঞ্জ ফাযিল মাদরাসার সভাপতি তরিকুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি আব্দুল হক সবুজ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান, উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান গোপাল দেব শর্মা প্রমুখ।

পরে একই উপজেলার উত্তর রঘুনাথপুর ১ নং কলোনি (২৮ মাইল) জামে মসজিদ ও নূরানী মাদরাসা প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামী ওলামালীগ বীরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে এক বিশাল সংবর্ধনা ও জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। সংবর্ধনা ও জনসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী ওলামালীগের সভাপতি মোঃ জাহের আলী। সভাটি পরিচালনা করেন উপজেলা আওয়ামী ওলামালীগের সাধারন সম্পাদক মাওলানা মোঃ মূসা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য