মাহবুব এ হাফিজ ড্যানিয়েল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে অভিনব প্রতারনার ফাঁদে পড়ে ৪ ব্যবসায়ী সর্বশান্ত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত রোববার সন্ধ্যা ৬টায় ফুলবাড়ী পৌর বাজারে।

ব্যবসায়ীরা জানান সন্ধ্যা সাড়ে ৫টায়  একজন  ভদ্রবেশী প্রতারক পৌর বাজারে এসে নিজেকে একজন ব্যাংক কর্মকর্তা পরিচয় দিয়ে অনেক খরচ লাগবে বলে সোমবারু নামের এক মাছ ব্যবসায়ীকে  ৭৩৫০ টাকার মাছের দাম নির্ধারন করে তাকে মাছগুলি কেটে প্রস্তুত করার নির্দেশ দেন এবং তাকে ঐ মাছের সঙ্গে আরও নগদ ৪ হাজার টাকা যোগ করার কথা বলে তার নিকট থেকে নগদে ৪ হাজার টাকা নিয়ে নেয় এবং বলে মাছগুলোসহ তোমার ভাউচারটি প্রস্তুত রেখ গাড়ী আসলেই তুলে দিতে হবে।

একই ভাবে খাযরুল নামে এক মুরগী ব্যবসায়ীকে ১৬ হাজার টাকার মুরগী প্রস্তুত করার অডার দেয়। এর পর তার পাশেই হারুন নামে এক সবজি ব্যবসায়ীর নিকট ১৬৮৮০ টাকার সবজি বস্তায় বেধে রাখতে বলে তার নিকট খুচরা টাকার প্রয়োজনের কথা বলে ৪৪০ টাকা নগদে নিয়ে নেয়। এর পর শহরের মুদি ব্যবসায়ী কামরুল ইসলাম শাহ্ এর দোকানে এসে ৩০৩২০ টাকার মুদি বাজার এক সঙ্গে প্যাকেট করার কথা বলে তার নিকট এক সঙ্গে পেমেন্ট দেয়ার অঙ্গিকার করে নগদে ১০০০ টাকা নেয় এবং বলে এখানে এটিএম বুথ কোথায় ফুলবাড়ী বাজারে এটিএম বুথ না থাকায় তাকে ডাচ বাংলা ব্যাংক দেখিয়ে দেয় ঐ ব্যবসায়ীরা।

এর পর তিনি ডাচ বাংলা ব্যাংকে টাকা উত্তোলনের কথা বলে চলে গেলে আর ফিরে আসেনি। এতে করে ব্যবসায়ীরা তার মালামালগুলো খোয়া না গেলেও অধিকাংশ নষ্ট হয়েছে সেই সাথে খোয়া গেছে নগদে প্রায় ৮ হাজার টাকা। এ রকম ভদ্রবেশী প্রতারকের প্রতারনার ফাঁদে পড়ে সর্বশান্ত হয়েছে মাছ ও মুরগির খুদে ব্যবসায়ীরা। ঘটনাটি পৌর বাজারের ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য