Dinajpur HSTU-19-11-14রতন সিং, দিনাজপুর থেকে ॥ দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)তে ছাত্র সংগ্রাম পরিষদের ডাকা ধর্মঘটের ৭ম দিন অতিবাহিত হয়েছে। কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না মর্মে জারীকৃত কারণদর্শানো নোটিশ ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৩ নেতা গ্রহণ করেছেন।

গত ৪ নভেম্বর দিনাজপুর হাবিপ্রবিতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতির অভিযোগে সাময়িকভাবে বহিস্কৃত হাবিপ্রবি’র ছাত্রলীগের সাধারণ সম্পাদক অরুন কান্তি রায় ও জিয়া হলের সভাপতি জাহিদ হাসানের বহিস্কারাদেশ প্রত্যাহার এবং ভিসির পদত্যাগের দাবীতে ছাত্রসংগ্রাম পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট গতকাল রোববার ৭ম দিবস পালিত হয়েছে। টানা ৭ দিনের অব্যাহত ধর্মঘটের ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অচল হয়ে পড়েছে।

রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের ৩ নেতা অরুন কান্তি, জাহিদ হাসান ও অনিন্দ্য দত্তকে কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না মর্মে জারীকৃত কারণ দর্শানো নোটিশ বৃহস্পতিবার গ্রহণের অস্বীকৃতি জানালেও রোববার সকালে উল্লেখিত ৩ নেতা নোটিশ গ্রহণ করেছেন। ৭ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বরাবরে লিখিত জবাব দিতে হবে। ৩ নেতার জবাব শৃঙ্খলা ও আবাসন কমিটির সভায় পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

ধর্মঘটের ৭ম দিনে রোববার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ক্যাম্পাসে সংগ্রাম পরিষদের ব্যানারে প্রতিবাদী গান পরিবেশন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য