Sharpened Image copyকাশী কুমার দাস ॥ দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ মোশায়ের-উল-ইসালাম বলেছেন, মাদকাসক্ত কারা বন্দিদের নিরাময় এবং পূণর্বাসনের ক্ষেত্রে সমাজের এবং পরিবারের সদস্যদের বিরাট ভূমিকা রয়েছে। যাতে তারা কারাগার থেকে মুক্তি পেয়ে সবার মত স্বাভাবিক জীবন যাপন করতে পারে। তাদের পূর্ণবাসন করতে রাষ্ট্রের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে।

“রাখিব নিরাপদ, দেখাবো আলোর পথ” এই শ্লোগানকে সামনে রেখে গতকাল বুধবার সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর ইউনিট আয়োজিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জিআইজেড এর ইমপ্র“ভমেন্ট অব দ্যা রিয়াল সিচ্যুয়েশন অব ওভারক্রাউডিং ইন প্রিজন্স ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় মাদকাসক্ত কারা মুক্ত বন্দিদের পূণর্বাসন বিষয়ক সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। স্বাগত বক্তব্য রাখেন আরডিআরএস বাংলাদেশ দিনাজপুর ইউনিটের কর্মসূচী ব্যবস্থাপক (স্বাস্থ্য) গোলাম আযম নূর।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেল কারাগারের সুপারেন্টেন্ড মোঃ শাহ আলম খান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মোঃ শাহ্ নেওয়াজ। প্রকল্প সমন্ধে বিস্তারিত আলোচনা করেন প্রকল্প কর্মকর্তা শ্যামল বড়–য়া। মুক্ত আলোচনায় অংম নেন জেলা সমাজসেবা অফিসার আবু বকর সিদ্দিক, ব্লাস্টের সমন্বয়কারী এ্যাডঃ সিরাজুম মুনিরা, ব্র্যাক জেলা প্রতিনিধি মোঃ মহশিন আলী, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম ও ভাবনা সংস্থার নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান রিপন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য