Dinajpur Kintuju Tempole Photoদিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মেলায় নগ্ননৃত্য ওঅশ্লীলতা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল, মানব বন্ধন ও স্মারকলিপি প্রদানের কর্মসূচী পালন করেছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা। তাঁরা এ ব্যাপারে সরাসরি প্রশাসনের যোগসাজস আছে বলে অভিযোগ করে দ্রুত বন্ধের দাবি জানান।

ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি কাহারোল উপজেলা আমতলা মোড়ে মানববন্ধন কর্মসূচী পালন করে। বুধবার দুপুর ১২টায় কৃষক সমিতির সভাপতি মো. মিজানুর রহমান এবং সাধারণ সম্পাদক নির্মল কুমার কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোহাম্মদ রবিউল ফয়সালের নিকট স্মারকলিপি প্রদান করেন।

এ বিষয়ে জেলা কমিউনিষ্ট পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড অধ্যাপক প্রশান্তু কুমার সেন জানান, উপমহাদেশের ঐতিহাসিক কান্তজিউ মেলাকে কেন্দ্র করে বিনোদনের নামে যে নগ্ননৃত্য ওঅশ্লীলতা শুরু হয়েছে তা অবিলম্বে বন্ধের দাবি জানাচ্ছি। কারণ এতে মন্দিরে পবিত্রতা নষ্ট হচ্ছে এবং যুব সমাজ অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। বাড়ছে অপরাধ প্রবণতা। দেশ-বিদেশের পর্যটকদের কাছে সুনাম ক্ষুন্ন হয়েছে।

কাহারোল থানার ওসি পৃথ্বিশ কুমার রায় জানান, বিষয়টি নিয়ে আমরা মেলা পরিচালনা কমিটির সাথে বৈঠক করেছি। মেলায় আর কোন প্রকার নগ্ননৃত্য ও অশ্লীল কোন কার্যক্রম চলবে না এ বিষয়ে তারা আমাদের আশ্বস্ত করেছে। তারপরেও কোন অভিযোগ আসলে তাৎক্ষণিক ভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফয়সাল জানান, মেলায় নগ্ননৃত্য ও অশ্লীলতা রোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে নগ্ননৃত্য ও অশ্লীলতার অভিযোগে বিনোদন কেন্দ্রগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। মেলায় এখন সুস্থ্য ও সুন্দর পরিবেশ বিরাজ করছে। আমি আশা করছি আমাদের পদক্ষেপের ফলে মেলার সুনাম বৃদ্ধি পাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য