বিশেষ অর্থনৈতিক অঞ্চল, কৃষিভিত্তিক শিল্প নগরী, আইটি ভিলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ রংপুরে পাইপ লাইনে গ্যাস সংযোগ চালু, সদর হাসপাতালের পুণঃ কার্যক্রম চালু এবং ঢাকা-রংপুর-দিনাজপুর মহাসড়কে দ্রুত চারলেনের কার্যক্রম চালুর দাবিতে রাজপথে নেমেছে সরকার দলীয় আওয়ামী লীগ নেতারা। শনিবার দুপুরে রংপুর উন্নয়ন সমন্বয় পরিষদের ব্যানারে প্রেসক্লাব চত্বরে আয়োজিত এক মানববন্ধন সমাবেশে রংপুরের উন্নয়নের স্বার্থে ৭ দফা দ্রুত বাস্তবায়নের দাবি জানান তারা।
সমাবেশে পরিষদের আহবায়ক চৌধুরী খালেকুজ্জামান বলেন, আমাদের অবহেলিত এ অঞ্চলের মানুষ দিনরাত পরিশ্রম করে দেশের অর্থনীতির চাকাকে সচল রাখছে। অথচ আমাদের ভাগ্যের উন্নয়নের যোগফল শূন্য। আমরা যা কিছুই করছি সবই যমুনা নদীর ওপাওে চলে যাচ্ছে। এভাবে আর বসে থাকা যাবে। তাই উন্নয়নের স্বার্থে দলমত বিভেদ ভুলে আমরা রাজপথে নেমেছি। তিনি বলেন, আমরা এখন পর্যন্ত রংপুরে যা কিছু পেয়েছি সবই আন্দোলনের ফসল। তাই আগামীতেও আন্দোলনের মাধ্যমইে রংপুরের উন্নয়নমূলক কাজ ও সিদ্ধান্ত বাস্তবায়ন করে নিতে হবে।
রংপুর উন্নয়ন সমন্বয় পরিষদের সদস্য সচিব শামছুল ইসলাম লিচুর পরিচালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পর্ষদের সদস্য ও উন্নয়ন সমন্বয় পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা চৌধুরী খালেকুজ্জামান, যুগ্ম আহবায়ক আজিজার রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ভাষা সৈনিক মীর আনিছুল হক পেয়ারা, রসিকের আওয়ামী কাউন্সিলর পরিষদের নেতা তৌহিদুল ইসলাম, শিক্ষাবিদ ড. রেজাউল হক, অধ্যক্ষ ফখরুল আলম বেঞ্জু, আব্দুল হালিম প্রামাণিক, জেলা ছাত্রলীগের সহসভাপতি শাহিনুর রহমান গাজী প্রমুখ।
দেড় ঘণ্টাব্যাপী চলা মানববন্ধন সমাবেশে বক্তারা, দ্রুত রংপুরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, কৃষিভিত্তিক শিল্প ঘোষণা, আগামী বছরের মধ্যে পাইন লাইনে গ্যাস সংযোগ চালু, রংপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, তথ্য প্রযুক্তি পল্লী (আইটি ভিলেজ) প্রতিষ্ঠা, সদও হাসপাতাল পুর্ণঃ চালু করণের কার্যক্রম তরাণি¦ত করা এবং ঢাকা-রংপুর-দিনাজপুর মহাসড়কে চারলেন কার্যক্রম শুরু করার জন্য সরকারের প্রতি আহবান জানান। সমাবেশে জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য