Modhoparaদিনাজপুরের মধ্যপাড়া পাথর খনিতে দক্ষতার জন্য ১৭ জন খনি শ্রমিককে পুরস্কৃত করছে  জার্মানিয়া -ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি)। আগামী মঙ্গলবার (১১ নভেম্বর) বিকেল ৪ টায় এই শ্রমিকদের  পুরস্কার দেওয়া হবে।

পুরস্কারের জন্য নির্বাচিত খনি শ্রমিকরা হলেন, তারিকুল ইসলাম (ক্র্যাসিং অপারেটর), আলাউদ্দীন  (কনভেয়ার অপারেটর),রয়েল ইসলাম (স্ক্রিনিং অপারেটর হেলপার), সুলতান মাহমুদ (স্টিমিং মিক্স মেকার), মমিনুল ইসলাম শাহ (স্টিমিং মিক্স মেকার),মাসুম সরকার (রকব্রেকার অপারেটর), সাইফুল ইসলাম (মেকানিক), মোস্তাফিজুর রহমান (স্কীপ ফোল্ডার), গোলাম আজম (মিলিং মেকানিক অপারেটর), রবিউল আউয়াল (ইলেকট্রিশিয়ান),জিয়াউর রহমান (ইলেকট্রিশিয়ান) কাদের (স্টপিং), শরিফুল ইসলাম (স্টপিং), ফারুক হোসেন (সিগন্যাল ম্যান) মেজবাউল কবির (স্কীপ পকেট অপারেটর), মোসাব্বর আলী (মেকানিক), শামিম হোসেন (ওয়েলডার)।

জিটিসি সুত্রে জানা গেছে, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানীতে পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার ,শৃংখলা ও সময়ানুবর্তিতার নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার ধারাবহিকতায় গত অক্টোম্বর ২০১৪ মাসের জন্য ১৭ জন শ্রমিক বাছাই পুর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার দেওয়া হবে।

এখানে উল্লেখ্য যে, জিটিসি-এর কার্যক্রমের শুরু হতেই প্রতিমাসে  খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরনের আর্থিক পুরস্কার দেওয়া হচ্ছে।

পুরস্কারের জন্য নির্বাচিত খনি শ্রমিকরা জানান, তাদের কাজের মুল্যায়ন করে প্রতিমাসে এই ধরনের পুরস্কারের ব্যবস্থা চালু করায় তারা কাজে উৎসাহী হবেন এবং দক্ষতা প্রমান করার সুযোগ পাবেন। খনিতে কাজ করার দীর্ঘ কয়েক বছরে এই প্রথম  জিটিসিই আমাদের কাজের মুল্যায়ন করে আমাদের উৎসাহিত করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য