Shaheb 8-11-14-সাহেব, দিনাজপুর : জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন উপলক্ষে দিনাজপুর জেলা বিএনপি’র দিনব্যাপী কর্মসুচী পালন করে। ভোর ৬ টায় দলীয় এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসুচী শুরু হয়।

৭ নভেম্বর শুক্রবার সন্ধায় জেলা বিএনপি’র সভাপতি লুৎফর রহমান মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সহ-সভাপতি এ্যাড.আনিসুর রহমান, খালেকুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল,সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলাল, যুগ্ম সাধারন সম্পাদক আখতারুজ্জামান জুয়েল, দপ্তর সম্পাদক তৈমুল ইসলাম,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কামরুজ্জামান, সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল, পৌর বিএনপি’র সাধারন সম্পাদক জাকির হোসেন বাবু, যুবদলের আহবায়ক জাহাঙ্গীর আলম, পৌর ছাত্রদলের সভাপতি নুর আলম প্রমুখ।
Shaheb 8-11-14---
বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘোষনায় রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা স্বার্বভৌমত্ত্ব রক্ষা, কাঙ্গিত গনতন্ত্র প্রতিষ্ঠা,স্বণির্ভর বাংলাদেশ বিনির্মানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে ধারন করে এগিয়ে যেতে হবে ৭ নভেম্বরের চেতনায়। বাংলাদেশের রাজনীতিতে আওয়ামী লীগ এবং জাসদ তথা গণবাহিনীকে ১৯৭৫ সালে জনগণ অপশক্তি হিসাবে চিহ্নিত করেছে।

সেই সময় প্রথমে আওয়ামী বাকশালী অপশক্তিকে পরাস্ত করে গণবাহিনী। আর ৭ নভেম্বর সেনা ও জনগণের মিলিত অভ্যুত্থানের মাধ্যমে সকল অপশক্তিকে পরাজিত করে জনগণ। বক্তারা বলেন, এখন আবার এইসব পরাজিত অপশক্তি ধীরে ধীরে সংগঠিত হয়ে মহাজোটের নামে একজোট হয়েছে। বক্তারা সকল অপশক্তির বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সভাপতি এ্যাড.আব্দুল হালিম, পৌর বিএনপির সহ-সভাপতি সিরাজ আলী সরকার, যুগ্ম সম্পাদক সামসুজ্জামান চৌধুরী খোকা, যুবদলের যুগ্ম আহবায়ক মাসুদুল ইসলাম মাসুদ, সদস্য সুমন, ছাত্রদলের আহবায়ক মোস্তফা কামাল মিলন,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাররম হোসেন, পৌর তাতীদলের আহবায়ক লাবু চৌধুরী, যুগ্ম আহবায়ক কবিরুল ইসলাম জুয়েল, জাহাঙ্গীর, জেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক হামিদুর রহমান, মহিলা দলের আহবায়িকা শাহীন সুলতানা বিউটিসহ বিএনপি’র সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় সঞ্চালনায় ছিলেন দিনাজপুর জেলা বিএনপি’র প্রচার সম্পাদক ও জেলা তাঁতী দলের আহবায়ক মোঃ রেজাউল ইসলাম। শেষে দেশ ও জাতির কল্যান কামনায় দোয়া খায়ের অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য