BGB BSFমোঃ মাহমুদুল হক মানিক, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: কাজের সন্ধানে দিল্লি যাওয়ার সময় আটক দুই বাংলাদেশিকে বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বুধবার দুপুর দেড়টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের সীমান্ত চৌকিতে দুই বাহিনীর কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়া হয়।

বৈঠকে বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন হিলি ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর পাল ইয়াদব এবং বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল মান্নান।

জীবন নিয়ে ফিরে আসা দুই বাংলাদেশি হলেন- ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি উপজেলার লাকিয়াডাঙ্গি গ্রামের শাহাজাহানের ছেলে সাকির আলী (১৯) ও একই এলাকার ট্যারাংডুবড়ি গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে হাসান (১৯)।

ফেরত আসা বাংলাদেশিরা জানান, কাজের সন্ধানে হিলি সীমান্তের কামাল গেট এলাকা দিয়ে দালালের মাধ্যমে মঙ্গলবার বিকেলে ভারতে প্রবেশ করেন তারা। এরপর দিল্লি যাওয়ার জন্য বাসে উঠলে হিলি বিএসএফ ক্যাম্পের সামনে থেকে তাদের আটক করে বিএসএফ।

বিজিবি হিলি আইসিপি চেকপোস্ট ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিএসএফ দুই বাংলাদেশিকে হস্তান্তর করেছে। আইনী প্রক্রিয়া শেষে তাদের হাকিমপুর থানায় সোপর্দ করা হয়ে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য