_DSC0489 copyজিন্নাত হোসেন ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, সরকার ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি গ্রামে বৈদ্যুতিক সেবা পৌছে দেয়ার অঙ্গীকার করলেও এর আগেই অর্থ্যাৎ ২০১৮ সালের মধ্যেই দিনাজপুর সদর উপজেলাসহ দেশের সব গ্রামে বৈদ্যুতিক সংযোগ দেয়া হবে। এ লক্ষ্যে সরকার কর্মপরিকল্পনা গ্রহণ করেছে এবং গ্রামাঞ্চলে বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে ইতিমধ্যেই একনেকের বৈঠকে সাড়ে ৪ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

রোববার দিনাজপুর সদর উপজেলার ৩নং ফাজিলপুর ইউনিয়নের ঝানজিরা তালুকদারপাড়া, হরিরামপুর খুশিপাড়া, ফাজিলপুর ঘুমুপাড়া, মহারাজপুর চকিদারপাড়া ও রাণীগঞ্জ সর্দারপাড়া ৫টি গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার পর দেশে বিদ্যুৎ খাতে ব্যাপক উন্নয়ণ কর্মকান্ড সম্পন্ন করেছে। নতুন নতুন বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মাধ্যমে দেশে সাড়ে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন থেকে ১১ হাজার মেগাওয়াটে উন্নীত করেছে। তিনি বলেন, বর্তমান সরকার দেশের সার্বিক ক্ষেত্রে উন্নয়ন ঘটাতে চায়। আর এ কারনেই বিদ্যুৎ খাতকে গুরুত্ব দিয়ে এর উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। কারণ বিদ্যুৎ ক্ষেত্রে উন্নয়ন হলেই অন্যান্য ক্ষেত্রে উন্নয়ন সম্ভব হবে।

বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে হুইপ ইকবালুর রহিম বলেন, বিএনপি-জামায়াত সবসময়ই আপপ্রচার চালিয়ে এসেছে যে আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশে ঈসলাম ধবংশ হয়ে যাবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নের জন্য সাড়ে ১২ হাজার কোটি প্রকল্প গ্রহণ করেছে। এছাড়াও দেশের মাদ্রাসাগুলোর ব্যাপক উন্নয়ণ ঘটানো হয়েছে। ইসলাম শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার চট্টগ্রামে একটি আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে।

সদর উপজেলার বিভিন্ন উন্নয়ণ কর্মকান্ডের কথা উল্লেখ করে ইকবালুর রহিম বলেন, গত ৫ বছরে এ উপজেলার প্রত্যেকটি মসজিদ ও মন্দিরের উন্নয়ন ঘটানো হয়েছে। গ্রামের অধিকাংশ রাস্তা পাকাকরন করা হয়েছে। তিনি বলেন, আগামীতে সব রাস্তা পাকাকরন করা হবে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে তিনি বিরোধী দলের ধবংশাত্মক কর্মসূচী প্রতিহত করার আহ্বান জানান।

এ উপলক্ষে ঝানজিরা আলিম মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে পল্লী বিদ্যুতের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে ৩নং ফাজিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইউসুফ তালুকদার এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক কাজী মোহাম্মদ আলী,  দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, ৩নং ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোবারক আলী শাহ, ৩নং ফাজিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উত্তম বসাক, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজব, সাধারণ সম্পাদক জাকারিয়া জাকির প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য