Dinajpur-29-10-14-জিন্নাত হোসেন ॥ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দিনাজপুর সদর উপজেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়।

২৯ অক্টোবর বুধবার শহরের বালুবাড়ীস্থ হাজী মোহাম্মদ দানেশ এর বাস ভবন প্রাঙ্গনে  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সদর উপজেলা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন সি.পি.বি’র কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শাহীন রহমান। উদ্বোধনী অধিবেশনে সদর উপজেলা কমিটির সভাপতি বদিউজ্জামান বাদলের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শাহীন রহমান।

বিশেষ অতিথি সিপিবি দিনাজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডঃ মেহেরুল ইসলাম, সিপিবি সদর উপজেলার কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হাসান সিদ্দিকী, সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক খন্দকার আশরাফুজ্জামান, সদর উপজেলার ক্ষেতমজুর সমিতির সভাপতি ডাঃ সুবাস কুন্ডু, সদর উপজেলা কৃষক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অমৃত রায়, সাধারণ সম্পাদক ফিরোজ সরকার, আদিবাসী নেতা রাফায়েল মুরমু, কৃষক নেত্রী সবিতা রাণী রায় প্রমুখ।

অনুষ্ঠান পচিলনা করেন কমরেড দয়ারাম রায়। সম্মেলন উপলক্ষে সিপিবি দিনাজপুর সদর উপজেলা কমিটি শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করে। হাজী মোহাম্মদ দানেশ এর বাস ভবন প্রাঙ্গন থেকে বের হয়ে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদশিক্ষন করে।

সভায় কেন্দ্রীয় নেতা শাহীন রহমান বলেন, গণতন্ত্র, গণতান্ত্রিক প্রতিষ্ঠান রক্ষা, বাক-ব্যক্তি স্বাধীনতা সংবাদ পত্রের স্বাধীনতার উপর হস্তক্ষেপ বন্ধ করা, ঘুষ দূর্নীতি-সন্ত্রাস, দলীয়করণ লুটপাট ও আর্থিক কেরেংকারী বন্ধ করা এবং লুটপাটকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে জনকল্যাণে ব্যায় করতে হবে।

বক্তারা আরো বলেন সরকারের গণবিরোধী কার্যকলাপ দূর্নীতি ও লুটপাটের ফলে সরকারের গণবিচ্ছিন্নতা বাড়ছে। অন্যদিকে একই শ্রেণীর রাজনৈতিক দল হওয়ার ফলে বিএনপির পক্ষে সরকারের এই গণবিরোধী প্রদক্ষেপের বিরুদ্ধে কার্যকর কোন আন্দোলন গড়ে তোলা সম্ভব নয়। একমাত্র ঐক্যবদ্ধ বামগণতান্ত্রিক শক্তির আন্দোলনের মাধ্যমে প্রকৃত বিকল্প গড়া সম্ভব।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে কাউন্সিলরদের সর্বসম্মাতিক্রমে খন্দকার আশরাফুজ্জামানকে সভাপতি ও কমরেড ইকবাল হাসান সিদ্দিকীকে সাধারণ সম্পাদক করে সদর উপজেলা কমিটি গঠন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য