k- 28-10-2014কাশী কুমার দাস ॥ বাংলাদেশ পল্লী  ইউন্নয়ন বোর্ড (বিআরডিবি)  ঢাকার যুগ্ম পরিচালক (সিসিএম) মোস্তফা কামাল পাশা বলেছেন বিআরডিবি দ্বি-স্তর বিশিষ্ট সমবায় পদ্ধির মাধ্যমে কার্যক্রম শুরু করলেও ইউসিসিএগুলো আর্থিকভাবে স্বয়ংসম্পূর্ণ হয়নি। কৃষি ঋষ মওকুফ, কৃষি ঋণের সুদ মওকুফ সহ নানা কারণে ইউসিসি এ গুলো আর্থিকভাবে ক্ষতি গ্রন্থ হয়। পরবর্তীতে সংগঠনকে গতিশীল করতে সরকার ঋণ তহবিল প্রদান করলেও সারা দেশে বিরাট অংকের ঋণ খেলাপী হয়ে যায়। তাই সংগঠনকে শ্িক্তশালী করতে হলে অবিলম্বে খেলাপী ঋণ আদায় করতে হবে।

মঙ্গলবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ হল রুমে বিআরডিবি ঢাকা সরেজমিন বিভাগ এর আয়োজনে ও তত্ত্বাবধানে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার বিআরডিবি’র আওতাভুক্ত ইউসিসিএ ও প্রাথমিক সমিতি এবং ঋণ কর্মসূচী সমূহের কার্যক্রম জোরদার করার লক্ষ্যে আঞ্চলিক সভার উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। বিআরডিবি দিনাজপুর এর উপ-পরিচালক আব্দুস সাত্তার মন্ডল-এর সভপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আরডিবি ঢাকা’র উপ-পরিচালক (সম্প্রসারণ) মিসেস কামরুন নাহার। স্বাগত বক্তব্য রাখেন বিআরডিবি পঞ্চগড় জেলার উপ-পরিচালক মোঃ সাইদুর রহমান সুমন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর সদর ইউসিসিএ’র চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক, সদর পরিদর্শক আইনুল হক প্রমুখ। বিআরডিবি ইউসিসিএ’র আর্থিক ও সাংগঠনিক অবস্থ উত্তোলনের জন্য আঞ্চলিক সভায় পর্যালোচনা, কর্মপরিকল্পনা গ্রহণ ও সুপারিশমালা প্রণয়ন করা হয়। উল্লেখ্য সারা বাংলাদেশের মধ্যে ১৬টি অঞ্চলে সভা হবে। এটি সপ্তম ্আঞ্চলিক সভা। সভায় বৃহত্তর দিনাজপুরের দিনাজপুর, ঠাকুরগাঁও  ও পঞ্চগড় জেলার সকল উপজেলার ইউসিসিএ’র সভাপতি, বিআরডিবি’র কর্মকর্তা ও কর্মচারী অংশগ্রহণ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য